• মহানগর

    চসিকের স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৪১:৪৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চসিকের স্বাস্থ্য বিভাগের কার্যক্রম পরিদর্শন করেছে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রতিনিধি দল ।

    বুধবার (১৩ সেপ্টেম্বর) রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল চসিক পরিচালিত স্বাস্থ্য বিভাগের প্রতিষ্ঠান পরিদর্শনের পর টাইগারপাসে মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।




    এ সময় প্রতিনিধিদলটি চসিকের স্বাস্থ্যসেবা কার্যক্রমের প্রশংসা করেন এবং পরিদর্শনের অভিজ্ঞতা রাজশাহীতে কাজে লাগানো হবে বলে জানান।

    মেয়র রেজাউল করিম চৌধুরী প্রতিনিধিদলকে বলেন, চট্টগ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে চসিক একটি স্বতন্ত্র স্বাস্থ্য বিভাগের মাধ্যমে জনগণকে সেবা দিচ্ছে।

    ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে শুরু করে করোনা মহামারি থেকে জনগণকে চসিক যে ব্যাপক জনমুখী সেবা দিয়েছে তা চসিককে সুপরিচিতি এনে দিয়েছে। পাশাপাশি চসিক চট্টগ্রামের শিক্ষাখাতেও নেতৃত্ব দিচ্ছে।

    সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম ও প্যানেল মেয়র আফরোজা কালামসহ চসিকের কাউন্সিলর ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।




    এর আগে ইউএসআইডির সহযোগিতায় চসিক পরিচালিত স্বাস্থ্য বিভাগের বিভিন্ন মাতৃসদন হাসপাতাল ও দাতব্য চিকিৎসালয় পরিদর্শন করেন রাসিকের পরিদর্শক টিম। সকালে টিমকে স্বাস্থ্য বিভাগে স্বাগত জানান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

    পরিদর্শন টিমে ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কমকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, প্যানের মেয়র মো. শরীফুল ইসলাম বাবু, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, আবাসিক মেডিক্যাল অফিসার মো. তারিকুল ইসলাম, গবেষণা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান।

    চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে ডা. সেলিম আকতার চৌধুরী সভাপতিত্বে জোনাল মেডিক্যাল অফিসার ডা. তপন কুমার চক্রবর্ত্তীর সঞ্চালনায় পরিদর্শন টিমের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন চসিক স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমাম হোসেন রানা, মেডিক্যাল অফিসার ইনচার্জ ডা. মো. রাশেদুল ইসলাম ও ডা. ইফফাত জাহান রাখী, জোনাল মেডিক্যাল অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন ও মেডিক্যাল অফিসার ডা. শাহনাজ আকতার, পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করেন জোনাল মেডিক্যাল অফিসার ডা. হাসান মুরাদ চৌধুরী ।




    পরে প্রতিনিধি দল চসিক মেমন মাতৃসদন হাসপাতাল, চসিক দেওয়ান বাজার দাতব্য চিকিৎসালয় ইত্যাদি পরিদর্শন করেন।

    আরও খবর 25

    Sponsered content