• মহানগর

    ‘পূর্ণাঙ্গ অনলাইন চা নিলাম চালুর বিকল্প নেই’

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৩৬:৫০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: দেশের চা নিলাম ও চায়ের বিপণন কার্যক্রম আরও স্বচ্ছ ও গতিশীল করতে পূর্ণাঙ্গ অনলাইন নিলাম চালুর কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম।

    রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় চট্টগ্রামের আগ্রাবাদে টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টিটিএবি) চা নিলাম কক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

    টিটিএবি আয়োজিত এ কর্মশালায় চা বাগান মালিক, ক্রেতা ও ব্রোকাররা অংশ নেন।





    ক্রেতাদের সক্ষমতা বৃদ্ধিতে প্রয়োজনীয় প্রশিক্ষণ এবং অনলাইন নিলাম কার্যক্রমের সঙ্গে তাদের অভ্যস্ত করে তোলার ওপরও গুরুত্বারোপ করে চা বোর্ডের চেয়ারম্যান বলেন, এ লক্ষ্যে একটি সুনির্দিষ্ট রোডম্যাপ তৈরি করে তা বাস্তবায়ন করতে হবে।

    তিনি বলেন, পূর্ণাঙ্গ নিলাম চালুর বিষয়ে টিটিএবিসহ সংশ্লিষ্টদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। ইতোমধ্যে চট্টগ্রাম নিলাম কেন্দ্রে প্রতিটি নিলামে স্বল্পপরিসরে অনলাইনে চা নিলাম করা হচ্ছে। সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পূর্ণাঙ্গ অনলাইন টি অকশন চালু এখন সময়ের দাবি।




    কর্মশালায় বক্তারা অনলাইন চা নিলামের নানাবিধ সুবিধা ও কারিগরি বিষয় তুলে ধরেন এবং সিস্টেম সম্পর্কে হাতে- কলমে ধারণা দেন।

    টিটিএবির চেয়ারম্যান শাহ মাঈনুদ্দীন হাসানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান এসএএ মাসরুর। ইস্পাহানী টি লিমিটেডের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি, ডানকান ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক ইমরান আহমেদ, চা বোর্ডের উপপরিচালক (বাণিজ্য) মুহাম্মদ মদহুল কবীর চৌধুরী উপস্থিত ছিলেন।




    আরও খবর 25

    Sponsered content