• মহানগর

    চট্টগ্রামে ১৪ স্বর্ণের বার ছিনতাই, গ্রেফতার ৫

      প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ১১:০২:৫৬ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: নগরের হাজারী গলির এক স্বর্ণ ব্যবসায়ীর ১৪টি স্বর্ণের বার ছিনতাইয়ের ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

    মঙ্গলবার (৮ আগস্ট) রাতে ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

    গ্রেফতাররা হলেন, জয়ন্ত বনিক, প্রবীর বনিক, আব্দুর রউফ, মো. মাঈনুদ্দীন হাসান তুষার এবং শ্রাবণী বণিক।




    কোতোয়ালী থানার উপ পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান বলেন, গ্রেফতারদের কাছ থেকে ছয়টি স্বর্ণের বার ও বার বিক্রির ৬ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

    পেশায় কারিগর দুই ভাই মিলে স্বর্ণের বার ছিনতাইয়ের চক্রটি গড়ে তুলে। তিনি আরও বলেন, গত ৬ আগস্ট হাজারী গলির বনলতা কাটিং সেন্টার নামের স্বর্ণালংকার তৈরির কারখানার ব্যবস্থাপক কনক ধর কাপড়ের শপিং ব্যাগের ভেতর করে ১৪টি স্বর্ণবার নিয়ে গরীবউল্লাহ শাহ মাজার এলাকায় যাওয়ার জন্য রিকশায় রওনা হন। তাকে বহনকারী রিকশাটি হাজারী গলির মুখে এলে রিকশা আটকে ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে স্বর্ণের বারগুলো ছিনিয়ে নেওয়া হয়। এই ঘটনায় কনক ধর বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। তদন্ত করতে গিয়ে পুলিশ ঘটনাস্থলের সিসি ক্যামেরা দেখে জড়িতদের শনাক্ত করে।




    পরে গ্রেফতার আসামিরা স্বীকার করেন, জয়ন্ত বণিক ও প্রবীর বণিকের নির্দেশে তারা ছিনতাই করে থাকে। কখন কোন ব্যবসায়ীর স্বর্ণের বার কোথায় নিয়ে যাওয়া হচ্ছে সেই খবর তাকে দুই ভাইয়ের কাছে। ছিনতাইয়ের সময় তারা দূরে অবস্থান নেয়। ঘটনার পর ছিনতাই করা স্বর্ণের বারগুলো তারা নিয়ে নেন। কখনো সবগুলো বার কোথাও বিক্রি করে দেন। আবার কখনো মালিকের সঙ্গে যোগাযোগ করে টাকা নিয়ে বারগুলো ফেরত দিয়ে থাকেন।




    আরও খবর 25

    Sponsered content