• বিনোদন

    মাধুরীকে শুধু অন্তর্বাস পরতে বলেছিলেন পরিচালক

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৩২:০৫ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক:অভিনয়ের জন্য বলিউড তারকাদের অনেক সময়ই নিজের ইচ্ছের বিরুদ্ধে গিয়ে কিছু ভূমিকায় কাজ করতে হয়। কিন্তু কিছু অভিনয়শিল্পী রয়েছে যারা তাদের নিজস্ব সীমারেখার বাইরে গিয়ে কখনো দর্শকদের সামনে হাজির হন না।

    তাদেরই একজন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। নায়িকাদের ছবির প্রয়োজনে নানা দৃশ্যে অভিনয় করতে হয়। পরিচালকের কথামতো কখনো খোলামেলা অবতারেও নিজেদের মেলে ধরতে হয়। এদিক থেকে সবসময়ই বিপরীত পথেই হেঁটেছেন এই অভিনেত্রী।




    ক্যারিয়ারে কখনোই নিজেকে খোলামেলা রূপে ভক্তদের সামনে হাজির করেননি তিনি। তবে একবার মাধুরীকেও অস্বস্তিকর পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল। অভিনেত্রীকে একটি সিনেমার দৃশ্যে কেবলমাত্র অন্তর্বাস পরে শুটিং করতে বাধ্য করছিলেন পরিচালক।

    সেই নির্মাতার নাম টিনু আনন্দ। বলিউডের বেশ নামজাদা অভিনেতা এবং পরিচালক। নব্বইয়ের শুরুর দিকে মাধুরী এবং অমিতাভকে একই ছবিতে সাইন করিয়েছিলেন তিনি। ছবির শুটিংয়ের প্রথম দিনই ঘটেছিল এই কাণ্ড। মাধুরী একটি দৃশ্যে শুধু অন্তর্বাস পড়বেন না বলে ঝগড়া করেছিলেন পরিচালকের সঙ্গে।




    এক সাক্ষাৎকারে টিনু বলেন, ‘আমি মাধুরীর সঙ্গে কথা বলেছিলাম একটি নির্দিষ্ট দৃশ্যের বিষয়ে। যে শুটে ব্লাউজ-শাড়ি কিছুই পরা যাবে না। শুধু অন্তর্বাস পরেই করতে হবে। আমি কিছুই আড়াল করতে চাইনি। সিনেমার প্রয়োজনে ওই দৃশ্যে তাকে ওভাবেই প্রয়োজন ছিল।’

    এই নির্মাতা বলেন, ‘প্রথমে মাধুরী সেই দৃশ্যে কাজ করা নিয়ে রাজি ছিলেন। কিন্তু পরে কোনো কারণে মত পাল্টে ফেলেন তিনি। সোজা আমাকে এসে জানায়, আমার পক্ষে সম্ভব না। আমি করতে পারব না। এরপর ফ্লোর থেকে বেরিয়ে যায়।’

    পরিচালকের কথায়, আমি এমনও বলেছিলাম যে কিছু করার নেই। শুটিং করতেই হবে। তবে মাধুরী রাজি ছিলেন না।




    এদিকে শুটিং ফ্লোরে এসে অমিতাভ এমন অবস্থা দেখে বেশ অবাক হয়ে পড়েন। পরিচালককে সোজা জিজ্ঞেস করেন, ও যদি করতে না চায় এই দৃশ্য তবে ওকে জোর করছ কেন? যদিও, বিগ বির কথায় গলেনি পরিচালকের মন। তিনি জবাব দেন, আগে থেকে তো বলেনি সে। সাইন করার আগেই বলতে পারত। যদিও সেই ছবির শুটিং এরপর বেশিদিন চলেনি।