• উত্তর চট্টগ্রাম

    নাজিরহাট পুরাতন হালদা সেতু বেইলী ব্রীজ নির্মাণে এমপির তৎপরতায় মন্ত্রনালয়ের উদ্যোগ গ্রহণ

      প্রতিনিধি ২২ আগস্ট ২০২৩ , ১০:৪৯:৫৬ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ফটিকছড়ি-হাটহাজারী সীমান্তবর্তী নাজিরহাট পুরাতন হালদা সেতুর পাশে বেইলী ব্রীজ নির্মানে এবার উদ্যোগ গ্রহণ করেছে সড়ক ও জনপথ বিভাগ।

    স্থানীয় সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর ডিও লেটারের পর সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ উদ্যোগ গ্রহণ করে।




    জানা গেছে, ২১ আগস্ট সোমবার সংশ্লিষ্ট বিভাগের সচিব আমিন উল্লাহ নূরীর নির্দেশক্রমে উপসচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত একটি আদেশ চীফ ইঞ্জিনিয়ারের নিকট পাঠানো হয়।

    আদেশে বিষয়টিকে জনগুরুত্বপূর্ণ বিবেচনায় এনে চীফ ইঞ্জিনিয়ারকে দ্রুত স্থান পরিদর্শন করে ব্যববস্থা গ্রহণের জন্য উল্লেখ করা হয়েছে।




    এ বিষয়ে এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর মন্তব্য জানতে চাইলে বলেন, হালদা মৎস্য হেরিটেজ বিবেচনা করে এক বছর আগে বেইলী ব্রীজ নির্মানের প্রস্তাব রেখেছিলাম। তখন অনেকে বিষয়টি অনুধাবন করেনি। তিনি আরো বলেন, গতকাল মন্ত্রণালয়ে গিয়ে সচিবের মাধ্যমে বেইলী ব্রীজের অর্ডার করাতে সক্ষম হয়েছি। বলাচলে এর মধ্যে দিয়ে সেতু নির্মানে বড় একটি ধাপ অতিক্রম করতে সক্ষম হয়েছি। পরবর্তী কার্যক্রম খুব সহসাই সেতুর স্থানটি পরিদর্শন করবে। মুলত এর পরেই কাজ শুরু হবে।




    উল্লেখ্য , মেয়াদউত্তীর্ন হয়ে কয়েকবছর ধরে নড়বড়ে হয়ে পড়ে জনগুরুত্বপূর্ণ এ সেতুটি। গত বছর সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় যান চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। সম্প্রতি সেতুটি পরিদর্শনে আসেন সড়ক ও জনপথ বিভাগের সচিব আমিন উল্লাহ নূরী।

    আরও খবর 27

    Sponsered content