• বিনোদন

    মুক্তির প্রথম দিনেই রেকর্ড আয় ‘জেলার’-এর

      প্রতিনিধি ১১ আগস্ট ২০২৩ , ১১:১২:৩৫ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: মুক্তির আগেই আলোচনায় ছিল। এবার প্রথম দিনেই আয়ের রেকর্ড গড়ল ভারতের দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের নতুন সিনেমা ‘জেলার’। গতকাল বৃহস্পতিবার মুক্তির প্রথম দিনে সিনেমাটির আয় ৫২ কোটি রুপি ছাড়াল।

    টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, তামিলনাড়ু থেকে ২৩ কোটি রুপি, কর্ণাটক থেকে ১১ কোটি রুপি, কেরালা থেকে ৫ কোটি রুপি, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা থেকে ১০ কোটি রুপি এবং অন্যান্য রাজ্য থেকে ৩ কোটি রুপি আয় করেছে ছবিটি। যার মোট পরিমাণ ৫২ কোটিরও বেশি।




    ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত দক্ষিণী সিনেমাগুলোর মাঝে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের সিনেমা এটি। চলতি বছর মুক্তির প্রথম দিনেই ‘জেলার’-এর থেকে বেশি আয় করেছে ‘পাঠান’ ও ‘আদিপুরুষ’ সিনেমাটি।

    বক্স অফিসে প্রথম দিনে আদিপুরুষের কালেকশন ছিল ৮০ কোটিরও বেশি। পাঠানের আয় ছিল ৫৭ কোটি। জেলার রয়েছে সেই তালিকায় তিন নম্বরে।




    প্রায় ২০০ কোটি রুপির বাজেটে জেলার নির্মাণ করেছেন নেলসন দীলিপ কুমার। সিনেমায় রজনীকান্তর বিপরীতে অভিনয় করেছেন তামান্না ভাটিয়া। তাঁদের বয়সের ব্যবধান প্রায় ৪০ বছর। অ্যাকশন ঘরানার এই সিনেমায় আরও আছেন জ্যাকি শ্রফ, প্রিয়াঙ্কা মোহন, শিব রাজকুমার, রাম্য কৃষ্ণান, যোগী বাবু প্রমুখ। এ ছাড়া মালায়লাম তারকা মোহনলালকে দেখা গেছে অতিথি চরিত্রে। তামিল, তেলেগু ও হিন্দি ভাষায় ৪ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে সিনেমাটি।




    ‘জেলার’ মুক্তি উপলক্ষে দুই দিনের ছুটি দিয়েছে চেন্নাই-বেঙ্গালুরুর বেশির ভাগ অফিস। প্রায় দুই বছরের অনুপস্থিতির পর পর্দায় ফিরেছেন দক্ষিণের সুপারস্টার রজনীকান্ত। প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার সিনেমাটির মুক্তি ঘিরে দেশজুড়ে তৈরি হয়েছে উন্মাদনা। শুধু দেশ নয়, বিদেশেও চলছে রজনীকান্তর দাপট।