• মহানগর

    কালুরঘাটে আরেকটি ফেরি চালুর নির্দেশ মেয়র রেজাউলের

      প্রতিনিধি ১১ আগস্ট ২০২৩ , ১০:৫২:০৪ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বহুল আলোচিত কালুরঘাট সেতুর সংস্কারকাজ চলাকালীন দুটি ফেরির মধ্য একটা নষ্ট হওয়ায় জনভোগান্তিতে থাকা নাগরিকদের সঙ্গে কথা বলেছেন চট্টগ্রামের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি তাৎক্ষণিক সড়ক ও জনপথ বিভাগকে জনস্বার্থে দ্রুত আরেকটি ফেরি চালু করার নির্দেশ দেন।

    শুক্রবার (১১ আগস্ট) ৩০ বছরে রেকর্ড বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত সড়কগুলো পরিদর্শনকালে মেয়র এ নির্দেশ দেন।




    এ সময় দ্রুততম সময়ে পদক্ষেপ নেওয়ায় এক মাসের মধ্যে চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হওয়ার আশা ব্যক্ত করেন মেয়র।

    তিনি বলেন, পানি নামার সঙ্গে সঙ্গে দ্রুততম সময়ে আমরা নগরের ক্ষতিগ্রস্ত সড়কের পরিমাণ নির্ধারণে জরিপ চালিয়ে জেনেছি নগরে ৫০ দশমিক ৭০ কিলোমিটার সড়ক, ২ দশমিক ১৯৯ কিলোমিটার নর্দমা, ১ দশমিক ৯৯৩ কিলোমিটার ফুটপাত ক্ষতিগ্রস্ত হয়েছে। যা মেরামতে অন্তত ৫৯ কোটি টাকা ব্যয় হবে বলে প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে। আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। আশা করছি এক মাসের মধ্যে নগরের সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হবে।




    শুক্রবার বিকেলে ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড ও ৫ নম্বর মোহরা ওয়ার্ডে ত্রাণ বিতরণ করেন মেয়র।

    এ সময় সামর্থ্যবান নাগরিকদের ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে মেয়র বলেন, ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় ভেদাভেদ ভুলে সবাইকে এগিয়ে আসতে হবে। মেয়র হিসেবে কাউন্সিলরদের নিয়ে যতটা সম্ভব মানুষদের পাশে দাঁড়াচ্ছি। সামর্থ্যবান নাগরিকদের প্রতি আহবান আপনারাও মানবসেবার এ সুযোগ থেকে বঞ্চিত হবেন না। কষ্টে থাকা মানুষদের খাবার ও অর্থসহায়তা দিন, আসুন সবাই মিলে গড়ে তুলি মানবিক পরিবেশ।




    আরও খবর 25

    Sponsered content