• দক্ষিণ চট্টগ্রাম

    বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগ সহ বিভিন্ন কক্ষ জলাবদ্ধ

      প্রতিনিধি ৬ আগস্ট ২০২৩ , ১১:২৫:৩৪ প্রিন্ট সংস্করণ

    মুহাম্মদ জুয়েল, বোয়ালখালী : ভারী বর্ষণের ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কক্ষ ও বারান্দায় পানি জমেছে। এতে এখানে চিকিৎসা নিতে এসে রোগীরা দুর্ভোগে পড়ছেন। কষ্ট হয় চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদেরও।




    দুই দিনের ভারী বৃষ্টিতে স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্থানে পানি জমে রয়েছে। সরেজমিনে দেখা যায়, জরুরি বিভাগ, মেডিকেল ল্যাব, আবাসিক চিকিৎসা কর্মকর্তার কক্ষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কক্ষ ও বহির্বিভাগ সহ সব স্থানে প্রায় হাটু পরিমাণ পানি এবং চেয়ার টেবিল গুলো ইটের উপর উঁচু করে বসানো হয়েছে।

    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যার। স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনের দেয়ালের সাথে লাগানো নালা বাসা-বাড়ির ময়লা আবর্জনায় ভর্তি হওয়ায় পানি যেতে পারছে না। এ কারণে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর জলাবদ্ধ সৃষ্টি হয়েছে।




    পানি মাড়িয়ে রোগীদের সেবা দেওয়ার সময় কথা হয় জরুরি বিভাগের ডাক্তার আলী আজগরের সঙ্গে। তিনি বলেন, ‘পানি থাকায় অস্বস্তি নিয়ে সেবা নিতে আসা রোগীদের সেবার দেওয়া চেষ্টা করছি।

    পানি কমিয়ে রোগীদের সেবার উপযোগী করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং পৌর মেয়র।




    ভারী বর্ষণের কারণে পানি ঢোকে নিজের কক্ষ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন। তিনি আরো বলেন, জলাবদ্ধতার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পৌর মেয়র বিষয়টি নিয়ে তদারকি করছেন বলেও জানান।

    নালার নির্মাণ কাজ চলছে। তবে বৃষ্টির কারণে বন্ধ থাকায় এ সমস্যা হয়েছে। সমস্যাটি দ্রুত সমাধান করে দেওয়া হবে বলে জানান পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর। তিনি বলেন, নালা নির্মাণ হলে পানি খালে গিয়ে পড়বে।




    আরও খবর 28

    Sponsered content