• খেলাধুলা

    চট্টগ্রাম জেলা দাবা চ্যাম্পিয়নশিপ ২০২৩: অপরাজিত চ্যাম্পিয়ন রাব্বি সেলিম

      প্রতিনিধি ২১ জুলাই ২০২৩ , ১০:০১:০৮ প্রিন্ট সংস্করণ

    ক্রীড়া প্রতিবেদক: চট্টগ্রাম জেলা দাবার চ্যাম্পিয়ানশীপ ২০২৩ ইং এ অপরাজিত চ্যাম্পিয়ান হয়েছে কোয়ালিটি স্পোর্টস খেলোয়াড় রাব্বি সেলিম।

    চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা দাবা কমিটির আয়োজনে আজ বৃহস্পতিবার ২০ জুলাই বিকালে অনুষ্ঠিত নবম ও শেষ রাউন্ডের খেলায় সজীব দাশকে পরাজিত করে ৯ খেলায় ৭ টি জয় ও ২টি ড্র করে ৮ পয়েন্ট লাভ করে রাব্বি সেলিম, তিনি টুর্নামেন্টে একমাত্র অপরাজিত খেলোয়াড়।




    সমান পয়েন্ট পেয়ে ও চ্যাম্পিয়ান রাব্বি সেলিমের কাছে হেরে যাওয়ার কারনে সজীব দাশ রানার্সআপ হয়েছে. ফিদে মাষ্টার আব্দুল মালেক ৩য়, ওমর খালেদ ৪র্থ,আসিফ মাহমুদ ৫ম,তুষিন তালুকদার ৬ষ্ট,নাসির হাসান ৭ম,মুজিবুর রহমান ৮ম, সাধক সুমন বড়ুয়া ৯ম ও রাফি ইসলাম ১০ম স্থান লাভ করেন ।

    শীর্ষ ৬ জন দাবাড়ু ঢাকায় অনুষ্ঠিত জাতীয় বি দাবায় চট্টগ্রাম জেলা প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবে।




    বিশ্ব দাবার নিয়ন্ত্রণ সংস্থা ফিদে কতৃক অনুমোদিত এই আন্তর্জাতিক রেটিং দাবা টুর্নামেন্টে ১০৭ জন দাবাড়ু অংশগ্রহণ করেন। ৭ দিন ব্যাপী অনুষ্ঠিত এই আন্তর্জাতিক রেটিং টুর্নামেন্টে চীফ আরবিটার হিসেবে প্রকৌশলী এস এম তারেক, ডেপুটি হিসেবে রাকিব উল ইসলাম সাচ্চু ও আরবিটার হিসেবে নুরুল আমিন দায়িত্ব পালন করেন. টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয় এম এ আজিজ স্টেডিয়ামে কনভেনশন হলে।

    টুর্নামেন্টের সকল বিজিয়েদের আগামী ২৫ জুলাই বিকেলে ইয়ূথ ও মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ করবেন বলে আয়োজন সূত্রে জানা গেছে।




    আরও খবর 16

    Sponsered content