• খেলাধুলা

    সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তামিম, জানাবেন পরে

      প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২৩ , ১০:৩৮:৫৮ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: একবার অবসর নিয়েছেন, দুইদিনের ব্যবধানে ক্রিকেটে ফেরার ঘোষণাও দিয়েছেন। খেলার কথা ছিল বিশ্বকাপও।

    কিন্তু দল থেকে বাদ পড়েন ইনজুরির কারণে। এরপর থেকে তামিম ইকবালের ভবিষ্যত নিয়ে একরকম ধোঁয়াশার আবেশ তৈরি হয়েছে। সেটা এখনো কাটেনি। যদিও নিজের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তামিম। তবে সেটা পরে জানাবেন তিনি।




    ভবিষ্যত নিয়ে কথা বলতেই আজ বৈঠক করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে। এরপর বিকেলে ডাকেন সংবাদ সম্মেলন। সেখানে তামিম জানালেন বিপিএল দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি।

    তামিম বলেন, ‘আজকের মিটিংয়ের পর একটা বার্তা দেওয়া গুরুত্বপূর্ণ ছিল। আমি ক্ষমা চাচ্ছি যে, খেলার একদিন আগে তা বলতে হচ্ছে। বাংলাদেশ দল ও আমার জন্যেও তা গুরুত্বপূর্ণ যে এটার প্রভাব খেলায় না পড়ুক। ’




    ‘আমার ভবিষ্যত নিয়ে একটা সিদ্ধান্ত আমি অবশ্যই নিয়ে ফেলেছিলাম। এটা কমবেশি সবাই জানেন। আমার একটা বোঝাপড়া ছিল। বোর্ডের জন্য অপেক্ষা ছিল এতদিন। আমার কী কী সমস্যা ছিল এসব নিয়ে কথা হয়েছে। আমি বলেছি আমি কী করতে চাই। জানুয়ারি পর্যন্ত উনি (পাপন) আমাকে থামতে বলেছেন। আমি হয়তো বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরব। এরপর আপনারা জানতে পারবেন। বিসিবি সভাপতির সঙ্গে অনেক কিছু নিয়ে আলোচনার পর আমি আমার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। উনারা যা বলেছেন সেটার সম্মান রাখতে হবে আমাকে। আমি আজকেই বলে দিতে পারতাম। কিন্তু যেহেতু একটা কথা হয়েছে সেটা রাখতে হবে। এর চেয়ে বেশি কিছু বলার নেই। ’




    এর আগে ভবিষ্যৎ নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে তার বাসায় বৈঠকে বসেন তামিম। এরপর সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি। যদিও তামিমের ভবিষ্যৎ নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি। বিপিএলের পর সব সিদ্ধান্ত নেবেন বলে জানান বিসিবি সভাপতি।