• খেলাধুলা

    অবশেষে ‘বাজবলে’ সাফল্য পেল ইংল্যান্ড

      প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ১০:২৫:৩২ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: ইংল্যান্ডের বহুল আলোচিত বাজবল এবার অ্যাশেজে যেন গতি হারিয়ে ফেলেছিল। নিজেদের উদ্ভাবিত এই নতুন ধারার আগ্রাসী ক্রিকেট খেলেও অস্ট্রেলিয়ার কাছে প্রথম দুই ম্যাচেই হার মানতে হয়েছে ইংলিশদের।

    অবশেষে তৃতীয় ম্যাচে এসে সেই বাজবলে ভর করেই সাফল্যের সঙ্গে ঘুরে দাঁড়ালো স্বাগতিকরা।




    এজবাস্টন ও লর্ডস টেস্টে হারের পর আজ হেডিংলিতে ৩ উইকেটে জয় পেয়েছে ইংল্যান্ড। তবে ম্যাচের ফলাফল আসতে পারতো তৃতীয় দিনেই। কিন্তু বৃষ্টি বাধায় গতকাল দুই সেশন খেলা বন্ধ থাকে। আর তাতে ম্যাচ গড়ায় চতুর্থ দিনে।

    শেষ ইনিংসে ইংলিশদের সামনে লক্ষ্য ছিল ২৫১ রানের। বিনা উইকেটে ২৭ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে তারা। এরপর আজ অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক একাই স্বাগতিকদের মনে রীতিমতো ভয় ধরিয়ে দিয়েছিলেন। প্রথম সেশন থেকেই আগুন ঝরিয়েছেন এই বাঁহাতি ফাস্ট বোলার।




    সকালেই বেন ডাকেটকে ফেরান স্টার্ক। এরপর ব্যাটিং অর্ডারে উপরে উঠে আসা মঈন আলীকেও (৫) দাঁড়াতে দেননি তিনি। সেট ব্যাটার জ্যাক ক্রলির উইকেট শিকার করেন মিচেল মার্শ। এরপর ইংলিশদের মূল ভরসা জো রুট (২১)-কে বিদায় করে চাপে ফেলেন প্যাট কামিন্স।




    ব্যটিং বিপর্যয়ের মুখেও ইংলিশরা বাজবল পরিকল্পনা থেকে সরে আসেনি। একপ্রান্তে উইকেট পতন ঘটলেও আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান হ্যারি ব্রুক। প্রয়োজনের সময় জ্বলে উঠে খেললেন ৭৫ রানের দারুণ এক ইনিংস। তবে বিপজ্জনক ব্রুককে বিদায় করে অজিদের আশা দেখান সেই স্টার্ক। তিনি একাই পাঁচ উইকেট তুলে নিলেও শেষ পর্যন্ত ক্রিস ওকস (৩২*) ও মার্ক উডের (১৬*) ব্যাটে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।




    সংক্ষিপ্ত স্কোর:

    অস্ট্রেলিয়া (প্রথম ইনিংস): ৬০.৪ ওভারে ২৬৩/১০
    অস্ট্রেলিয়া (দ্বিতীয় ইনিংস): ৬৭.১ ওভারে ২২৪/১০
    ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৫২.৩ ওভারে ২৩৭/১০
    ইংল্যান্ড (দ্বিতীয় ইনিংস): ৫০ ওভারে ২৫৪/৭ (ব্রুক ৭৫, ক্রলি ৪৪, ওকস ৩২*; স্টার্ক ৭৮/৫)

    ফলাফল: ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী
    সিরিজ: অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে।




    আরও খবর 16

    Sponsered content