• মহানগর

    কর্ণফুলীর তীর রক্ষায় নির্মিত হচ্ছে পার্ক ও খেলার মাঠ

      প্রতিনিধি ১২ জুলাই ২০২৩ , ১১:১২:৪০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: দিন দিন ছোট হয়ে আসছে কর্ণফুলী নদী। যে যেভাবে পারছে দখল করে নিচ্ছে এ নদী তীর।যেখানে গড়ে তুলছে অবৈধ সব স্থাপনা।

    এবার সে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এ নদী রক্ষায় সিটি করপোরেশন (চসিক) ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে কর্ণফুলী নদীর তীরের উন্মুক্ত স্থানে জনসাধারণের জন্য নির্মাণ করছে পার্ক ও খেলার মাঠ।




    বুধবার (১২ জুলাই) সকালে চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী ফিরিঙ্গিবাজার এলাকায় জেলা প্রশাসনের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

    জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ সময় চসিক মেয়রকে কর্ণফুলী নদীর তীরবর্তী খাস জমিতে সবুজ বিস্তীর্ণ পার্ক ও খেলার মাঠ নির্মাণের ক্ষেত্রে সহযোগিতার আহ্বান জানান।




    মেয়রের কাছে স্থানীয় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব সহ স্থানীয়রা দীর্ঘদিনের দাবি হিসেবে এ খেলার মাঠ ও পার্ক গড়ে তোলার কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবি জানান।




    এ সময় চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, জেলা প্রশাসনের খাস জমিতে কর্ণফুলী নদী সুরক্ষিত রেখে নদীর সৌন্দর্য উপভোগের জন্য এবং শিশু-কিশোরদের খেলাধুলার সুযোগ করে দিতে এ প্রকল্পটি নেওয়া হয়েছে। যেখানে দ্রুততম সময়ের মধ্যে বিস্তীর্ণ সবুজ পার্ক ও খেলার মাঠ গড়ে তোলা হবে।




    জেলা প্রশাসক চট্টগ্রাম আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আর এস জরিপ থেকে শুরু করে হাল বিএস জরিপে কর্ণফুলী নদী তীরবর্তী খাস জমিতে অবৈধ দখল প্রতিরোধে নদী তীরের উন্মুক্ত জমিতে পার্ক ও খেলার মাঠ গড়ে তোলা হবে। উন্মুক্ত গ্রিন জোন ও পার্কটি নগরবাসীর চিত্ত বিনোদনের জন্য একটা বিশেষ আকর্ষণ হবে।




    আরও খবর 25

    Sponsered content