• বিনোদন

    ইন্ডাস্ট্রিতে ঠাঁই হবে না, শুনতে হয়েছিল ভূমিকে

      প্রতিনিধি ৭ মে ২০২৩ , ১০:২৬:২১ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: প্রচলিত অর্থে বাণিজ্যিক নায়িকাদের মতো আকর্ষণীয় শারীরিক গড়ন ছিল না তার। চেয়েছিলেন ছঙ ভেঙে অভিনয়ে দ্যুতি ছড়াতে। বলা চলে, সফলও হয়েছেন অনেকটা। কিন্তু ক্যারিয়ারের শুরুতে তার শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। ইন্ডাস্ট্রিতে জায়গা হবে না তার, এমনটাই শুনতে হয়েছিল বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকারকে। সম্প্রতি বিষয়টি নিয়ে মুখ খোলেন অভিনেত্রী।

    সোশ্যাল হ্যান্ডেল ইনস্টাগ্রামে এ প্রসঙ্গে বলতে গিয়ে অভিনয় জীবনের শুরুর দিকের প্রতিবন্ধকতার কথাও উল্লেখ করেন অভিনেত্রী। প্রথম সারির তারকা হিসেবে কখনোই তিনি সফল হবেন না, এমনটাই ছিল অনেকের ভবিষ্যদ্বাণী। প্রথম ছবিই হবে তার শেষ ছবি— শুনতে হয়েছে এমন কটাক্ষও।




    ইনস্টাগ্রাম পোস্টে তিনি বলেন, ‘সেই সময়ে নানা কথা শুনতে হতো। কোনো দিন তারকা হিসেবে আমার জায়গা হবে না। আমার প্রথম ছবিই আমার শেষ ছবি হবে। বেশি ওজন নিয়ে আমি নায়িকার চরিত্রে অভিনয় করছি— শুনতে হয়েছে এমনটাও।’

    তিনি যোগ করেন, ‘আমি ভেবেছিলাম, প্রচলিত নিয়ম এবং ছক ভাঙব। নারীরা শৃঙ্খলে বাঁধা আছে, সেই বাঁধন তারা ছিঁড়ে ফেলতে চায়।’

    ছবিতে যেসব নায়িকা নাচগানের দৃশ্যে অভিনয় করেন, তারা সিরিয়াস চরিত্রের অভিনেতাদের তুলনায় কম প্রতিভাবান বলে যে ভুল ধারণা আছে, তার বিরুদ্ধেও সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেন ভূমি। তার কথায়, ‘কমেডি সত্যিই সবচেয়ে কঠিন শিল্পমাধ্যম। কেউ হয়তো ভাবে, এ তো শুধু গাছের ডাল ধরে নাচে আর গান গায়। কিন্তু না, এর জন্যেও সত্যিকারের প্রতিভা চাই।’




    প্রসঙ্গত, ২০১৫ সালে ‘দম লাগাকে হাইশা’ দিয়ে অভিনয় শুরু করেন ভূমি। এরপর ‘টয়লেট: এক প্রেম কথা’, ‘বধাই দো’র মতো ভিন্নধর্মী ছবিতে অভিনয় করে নিজের জাত চেনান। ‘বাধাই দো’ ছবিতে অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ এ বছর ফিল্মফেয়ারে সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন ভূমি। শেষবার তাকে দেখা গেছে অনুভব সিনহার ‘ভীড়’ ছবিতে।




    আরও খবর 20

    Sponsered content