• উত্তর চট্টগ্রাম

    ঝুকিঁপূর্ণ হালদা সেতু: বড় ধরণের দূর্ঘটনার আশঙ্খা

      প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২৩ , ১০:৩৮:১১ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলা নাজিরহাট পৌরসভা সদর হালদা নদীর উপর ব্রিটিশ আমলে নির্মিত সেতুটি এখন মরণ ফাঁদ হয়ে দাড়িঁয়েছে। যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটার আশঙ্খা রয়েছে।

    ২০১৮ সালের ১২মে (মোতাবেক ২৬ রমজান) প্রবল বন্যার স্রোতে সেতুটির মাঝখানের পিলার ২টি নিচের দিকে ধবসে গিয়ে ছিল।





    প্রায় ১মাস পর ফটিকছড়ির সাংসদ আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, উপজেলা চেয়ারম্যান এইচ,এম আবু তৈয়ব,ভাইস-চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা,এডঃ ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়দুল আরেফিন, নাজিরহাট পৌরসভার প্রথম মেয়র এস,এম, সিরাজ -দৌলাসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা ও সংবাদ কর্মীদের নিয়ে সেতুটি পরিদর্শন করে বলেন অতিশিগ্রই সেতুটি মেরামত করা হবে।

    সেতু ২প্রান্তে লৌহার পাতদিয়ে চলাচল বন্ধ করে দিয়ে ছিলেন পরে আবার খুলে দেন। তার পর ৪/৫বার মাটি পরীক্ষা করা হয় সেতু নতুন ভাবে নির্মানের জন্য । কিন্তু এখন কোন খোজঁখবর নাই।কয়েক মাস পূর্বে সেতুটির ২পাশে বাশঁদিয়ে রেলিং বেধেঁ রাখা হয়।তারপর আর কোনো খবর নাই।




    ১৬এপ্রিল রবিবার বিকেল ৫টার সময় উত্তর পাশের রেলিং ভেঙ্গে ঝুলন্ত অবস্থায় রয়েছে।যে কোনো মুহুর্তে বড়ধরণের দূর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্খা করছেন এলাকাবাসী।

    গত বছর চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাচনের সময় বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এটিএম পিয়ারুল ইসলাম নির্বাচিত হলে সেতু নির্মাণ করবে বলে অঙ্গীকার করেছিলেন। তবে,তা এখনো কথাতেই রয়েছে।




    ১৭এপ্রিল সেতুটির বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে চট্টবাণীর প্রতিনিধিকে দেখে পথচারীরা বলে উঠেন যতই ছবি তুলেন কেন বা নিউজ করেন না কেন কাজের কাজ কিছু হবে শুধু আশারবাণী শুনবে।




    আরও খবর 27

    Sponsered content