• পার্বত্য চট্টগ্রাম

    অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে বিজিবি-জেলা পরিষদ

      প্রতিনিধি ২৪ মার্চ ২০২৩ , ১০:১৭:০৪ প্রিন্ট সংস্করণ

    বিশেষ প্রতিনিধি,পার্বত্য চট্টগ্রাম: সম্প্রতি থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়ন বলিবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দিক নির্দেশনায় এবং বিজিবি’র ব্যবস্থাপনায় ঢেউটিন, নগদ অর্থ ও খাদ্য সামগ্রীর বিতরণ করা হয়েছে।




    শুক্রবার ২৪ মার্চ দুপুরে থানচি বলিবাজার পার্শ্বর্বতী ৩৮, বিজিবি’র জােনের চেকপোস্ট প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও বিজিবি’র রিজিয়ন, বিজিবি’র সেক্টর ও বিজিবি বলিপাড়া জোন এর সার্বিক ব্যবস্থাপনায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ৫৩জনের মাঝে দুই বান্ডিল ঢেউটিন, পাঁচ হাজার টাকা করে জেলা পরিষদ মোট দশ হাজার টাকা নগদ অর্থ বিতরণ করেন।




    একই সাথে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে চাল, তেল, ডাল ও লবন মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

    বিতরণ অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য বাশৈচিং চৌধুরী এর সভাপতিত্বে বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৮ বিজিবি বলিপাড়া জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মোঃ শরীফ উল আলম পিএসসি।




    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মােঃআবুল মনসুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, ৩৮, বিজিবি মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ তসলিম ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলা ইউনিট সেক্রেটারি অমল কান্তি দাস,থানচি সদর ইউপির সাবেক চেয়ারম্যান ওবামং মারমা প্রমুখ। এছাড়া প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি কর্মকর্তা আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।




    এতে প্রধান অতিথি বলেন একজনের অসতর্কতার কারণে আশেপাশ দােখানগুলাে ছাই হয়ে গেল। যা হয়ে গেছে তা আর ফিরে আসার সম্ভব নয় কিন্তু এখন থেকে আপনাদেরকে আগুন থেকে সচেতন ও সতর্ক হতে হবে যাহাতে আর কােন অগ্নিকান্ডের ঘঠনা না ঘটে।

    আপনারা পাকা না হলেও সেমিপাকা দোকান নির্মাণ করা চেষ্টা করুন আপনাদের জন্য পরবর্তীতে আমরা জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ,বিজিবি মিলে আপনাদের জন্য সহযোগিতা করা হবে।




    আরও খবর 29

    Sponsered content