• মহানগর

    রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতে মনিটরিং ও মোবাইল টিম

      প্রতিনিধি ২৩ মার্চ ২০২৩ , ৯:৩৮:০০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখার জন্য মনিটরিং ও মোবাইল টিম গঠন করেছে চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ বিভাগ। বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে সব প্রস্তুতি শেষ করেছে তারা।

    কোথাও কোনও সমস্যা দেখা দিলে জরুরি নম্বরে ফোন করলেই মিলবে সেবা। জানা যায়, চলতি মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে চট্টগ্রামে বিভিন্ন উপকেন্দ্রে রক্ষণাবেক্ষণ কাজ শেষ করেছে এই সেবা সংস্থা।




    গঠন করা হয়েছে মনিটরিং কমিটি। প্রতিটি সাব স্টেশনে জরুরি সেবা দিতে থাকবে ৬ জনের মোবাইল টিম। মোবাইলে কোন অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে তা সমাধান করবে মনিটরিং টিম।

    বিদ্যুৎ বিতরণ বিভাগ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের প্রধান প্রকৌশলী এম রেজাউল করিম বলেন, রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ দিতে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এ বিষয়ে ঢাকায় সিনিয়র কর্মকর্তাদের সাথে দফার দফায় বৈঠক হয়েছে। তবে চাহিদার তুলনায় বিদ্যুৎ উৎপাদন কম হলে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহে একটু বেগ পেতে হয়।




    চট্টগ্রাম বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের প্রধান প্রকৌশলী জসীম উদ্দিন বলেন, বিদ্যুৎ উৎপাদনে প্রাথমিক জ্বালানি গ্যাস সরবরাহ কম থাকায় চট্টগ্রাম তাপ বিদ্যুৎ কেন্দ্রে মাত্র একটা ইউনিট চালু রাখা যাচ্ছে। অন্যদিকে কাপ্তাই লেকে পানির পরিমাণ কম থাকায় সবসময় বিদ্যুৎ উৎপাদন কম হচ্ছে। চাহিদা বেশি থাকলে রাতে হাটহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্ট চালু রাখা হচ্ছে।




    আরও খবর 25

    Sponsered content