• পার্বত্য চট্টগ্রাম

    কর্ণফুলীতে শিগগিরই নির্মিত হবে চন্দ্রঘোনা সেতু: পার্বত্যমন্ত্রী

      প্রতিনিধি ৩ মার্চ ২০২৩ , ১০:৩১:৩৪ প্রিন্ট সংস্করণ

    রাঙামাটি প্রতিনিধি: কর্ণফুলী নদীতে খুব শিগগরই চন্দ্রঘোনা সেতু নির্মিত হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

    শুক্রবার (৩ মার্চ) দুপুরে জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নে জ্যোতিশ্বর বেদান্ত শংকর মঠ ও মিশনের নতুন ভবন উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।



    পার্বত্যমন্ত্রী বলেন, তিন উপজেলার মানুষের দীর্ঘদিনের কাঙ্ক্ষিত দাবি পূরণের দাবি মেটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলী নদীতে সেতু নির্মাণের ঘোষণা দিয়েছেন। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই সব সম্প্রদায়ের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটেছে। দেশে উন্নয়নের জোয়ার অব্যাহত রয়েছে।



    অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম সীতাকুণ্ড শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রী শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ।

    জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ মহারাজের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষির চাকমা, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের উপদেষ্টা ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি আমল কান্তি দাস, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শান্তনু কুমার দাশ, রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) রোশনারা রফসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।



    পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে মন্দিরের ভবনটি নির্মাণ এবং মন্দিরে যাতায়াতের সুবিধার্তে ৫০ লাখ টাকা ব্যয়ে একটি সড়ক নির্মাণ করে দেওয়া হচ্ছে।

    আরও খবর 29

    Sponsered content