• বিনোদন

    আজ কাবেরি’র প্রেমে হাবুডুবু খাওয়ার দিন

      প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৫৬:৫৪ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: বন্ধুদের গল্প, আড্ডা ও সুখ-দুঃখের বিভিন্ন দিক নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা তৈরি করেছি ‘কাবেরি’চলচ্চিত্র। যে চলচ্চিত্রের অভিনেতা, অভিনেত্রী ও পরিচালক সবাই এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।



    শুধু তাই নয়, চলচ্চিত্রটি তৈরিও হয়েছে শিক্ষার্থীদের অর্থায়নে। চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার আগে থেকেই প্রচার-প্রচারণার সময় শিক্ষার্থীদের আগ্রহ লক্ষ্য করা গেছে।

    মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে চবির সামাজিক বিজ্ঞান অনুষদের মিলনায়তনে মোট ৬ বার প্রদর্শিত হয়েছে চলচ্চিত্রটি। প্রতিবার ৫০০ দর্শকে কানায় কানায় পূর্ণ ছিল গ্যালারি। দর্শকরা যে কাবেরি’র প্রেমে হাবুডুবু খাচ্ছে সেটা বলাই বাহুল্য।



    চবি নাট্যকলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী শামীম রানা শামুর রচনা ও পরিচালনায় এতে মূল চরিত্রে অভিনয় করেন ঋতুপর্ণা দত্ত, ইউনুস রানা সোহেল এবং সায়হাম সালামসহ আরও ১২জন শিক্ষার্থী।

    পরিসংখ্যান বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী মুসলিমাত জাহান কৃতি বলেন, ক্যাম্পাসে বন্ধুত্বের ভেতরের বিভিন্ন গল্প এবং অন্তঃকোন্দলের চিত্র ফুটে উঠেছে এতে। চমৎকার উপভোগ করেছি গল্পটি।



    পরিচালক শামীম রানা শামু বলেন, এ চলচ্চিত্রটি সব শিক্ষার্থী নিজের সঙ্গে মেলাতে পারবেন। এখানে আছে প্রেম, বিচ্ছেদ, দ্বন্দ্ব ও হাসি-কান্নার বিভিন্ন চরিত্র। এ ক্যাম্পাসের শিক্ষার্থীরাই ক্লাস-পরীক্ষার ফাঁকে এ চলচ্চিত্রে অভিনয় করেছেন। আমাদের টিমের সদস্যদের টাকা দিয়েই আমরা এটি তৈরি করেছি। শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করে এ চলচ্চিত্র তৈরি করেছে ৷ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য এ চলচ্চিত্রটি।