• খেলাধুলা

    ব্যর্থ সাকিব, হারল গল

      প্রতিনিধি ৮ আগস্ট ২০২৩ , ১০:১১:১২ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: প্রথম দুই ম্যাচে জয় পাওয়া সাকিব আল হাসানের গল টাইটান্স চলমান এলপিএলে হ্যাটট্রিক হারের স্বাদ পেলো। বি- লাভ ক্যান্ডির অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গার তোপে ৮৯ রানের বড় পরাজয় সঙ্গী হয়েছে গলের। ৫ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে বি-লাভ ক্যান্ডি।

    ব্যাটে-বলে আজ মলিন ছিল সাকিবের পারফরম্যান্স। বল হাতে সাকিব ৩ ওভারে ৩১ রান খরচায় উইকেট শূন্য। ব্যাট হাতে করতে পারেননি ১২ বলে ১১ রানের বেশি। এই হারে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান গলের।




    পাল্লেকেল্লেতে আগে ব্যট করা বি-লাভ ক্যান্ডি পেয়েছে ৫ উইকেটে ২০৩ রানের পুঁজি। হাসারাঙ্গার ঝড়ো ৬৪ রানের সাথে ফখর জামান ৪৫ ও অ্যাঞ্জেলা ম্যাথুস করেছে ৪০ রান। জবাব দিতে নেমে ১১৪ রানেই গুটিয়ে গেছে গল। সর্বোচ্চ ৩৬ রান লাহিরু সামারাকুনের ব্যাটে।

    আগে ব্যাট করতে নেমে বি-লাভ ক্যান্ডির ওপেনার মোহাম্মদ হারিস ১৭ রান করে আউট হন। তবে আরেক ওপেনার ফখর জামান ৪৫ রানের ইনিংস সাজান ৩ চার ২ ছক্কায়। তিন নম্বরে নেমে দীনেশ চান্দিমাল করেছেন ১৭ বলে ২৫। অ্যাঞ্জেলা ম্যাথুসের ব্যাটে ২৩ বলে ৪০ রান।

    তবে শেষদিকে ঝড় তোলেন হাসারাঙ্গা। ৭ চার ২ ছক্কায় ১৮ বলে ফিফটি তুলে আউট হয়েছেন ২৭ বলে ৬৪ রান করে। সব মিলিয়ে হাঁকিয়েছেন ৯ চার ২ ছক্কা। স্ট্রাইক রেট ২৩৭.০৪! গল টাইটান্সের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন লাহিরু সামারাকুন। একটি করে শিকার কাসুন রাজিথা, রিচার্ড এনগারাভা ও তাব্রাইজ শামসির।




    লক্ষ্য তাড়ায় নেমে মুজিব উর রহমান ও হাসারাঙ্গার স্পিন তোপে দাঁড়াতেই পারেনি গল টাইটান্সের ব্যাটাররা। হাসারাঙ্গাকে স্লগ সুইপ খেলতে গিয়ে ডি স্কয়ারে ফখর জামানের হাতে ধরা পড়েন সাকিব। ১২ বলে ১ চারে ১১ রানেই থামতে হয় টাইগার অলরাউন্ডারকে। তার বিদায়ে ৬ উইকেটে ৪৭ রানে পরিণত হয় গল।

    সেখান থেকে আশান প্রিয়াঞ্জন ও লাহিরু সামারাকুন ৬২ রানের জুটিতে মান বাঁচানোর চেষ্টা করেন। ২৫ বলে ৩৬ রান করা লাহিরু সামারাকুনকে বোল্ড করে জুটি ভাঙেন নুয়ান প্রদীপ। ২ রানের ব্যবধানে একই ওভারে ফেরান ২৩ বলে ২৫ রান করা আশান প্রিয়াঞ্জনকেও।

    এরপর তাব্রাইজ শামসি (০) ও রিচার্ড এনগারাভাকে (০) একই ওভারে ফিরিয়ে ১১৪ রানেই গলকে আটকে দেন হাসারাঙ্গা। সর্বোচ্চ ৪ উইকেট নেওয়ার পথে ৩.৪ ওভারে তার খরচ মাত্র ১৭ রান। ২১ রানে ৩ উইকেট নুয়ান প্রদীপের, ২৬ রানে ২ উইকেট নেন মুজিব।




    আরও খবর 16

    Sponsered content