• বিনোদন

    সুরতীর্থ’র ৩২তম প্রতিষ্ঠা বাষির্কীতে “গুরু দক্ষিণা ‘ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান

      প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:০২:০৮ প্রিন্ট সংস্করণ

    অরুন নাথ : থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে ১৩ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যায় সুরতীর্থ’র ৩২তম প্রতিষ্ঠা বাষির্কীতে ” গুরু দক্ষিণা” শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়।

    এতে মো. শাহরিয়ার সভাপতিত্বে সংবর্ধিত অতিথি ছিলেন পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী।



    প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চারুকলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রীতা দত্ত। প্রফেসর রীতা দত্ত বলেন ‘কোথায় স্বর্গ কোথায় নরক কে বলে তা বহুদূর মানুষের মাঝে স্বর্গ নরক মানুষেতে সুরাসুর’, বর্তমান স্কুল, কলেজে ছাত্র-শিক্ষক যে দূরত্ব তৈরি হয়েছে। আজকে পণ্ডিতজীকে শিষ্যরা যে সম্মানিত করেছে সুরের এক মেল বন্ধন, শিষ্যরা স্ব-স্ব ক্ষেত্রে সবাই প্রতিষ্ঠিত এবং সুবাস ছড়াচ্ছে দেশ-বিদেশে।



    বিশেষ অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার। তিনি বলেন, গুণীজনদের সম্মান না করলে গুণীলোক জম্মাবে না। পণ্ডিতজী’র মতো সুরের সাধক আছে বিধায় সুরের সুবাস ছড়াচ্ছে। হল ভর্তি দর্শক-শ্রোতা পণ্ডিত নির্মলেন্দু চৌধুরীর রচনায় সুরে সঙ্গীতানুষ্ঠান উপভোগ করেন।উল্লেখ্য,পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী দুই হাজারের মতো গান রচনা করেছেন।



    প্রবীর পালের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন শিল্পী সুব্রত দাশ অনুজ। উচ্চাঙ্গ সঙ্গীতের পুরধা ব্যক্তিত্ব পণ্ডিত নির্মলেন্দু চৌধুরীর প্রতিষ্ঠিত সুর তীর্থ’র শিক্ষার্থীরা গুরুজীকে প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর উত্তরীয় পরিয়ে দেন, গুরুজীকে শিষ্যরা গুরু প্রণামী ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকার চেক তুলে দেন। গুরুজীকে তাঁর শিষ্যরা ফুল দিয়ে নিবেদন করেন।



    আরও খবর 20

    Sponsered content