• সারাদেশ

    সাফজয়ী নারী ফুটবলার মাসুরা’র পিতাকে মুদি দোকান দিলেন বেনজীরের স্ত্রী জীশান মীর্জা

      প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০২৩ , ৯:৪৩:২৪ প্রিন্ট সংস্করণ

    আব্দুল জলিল,খুলনা অফিস: সাফজয়ী জাতীয় নারী ফুটবল দলের ডিফেন্ডার মাসুরা পারভীনের পিতাকে মুদি দোকান করে দিলেন পুনাকের সাবেক সভানেত্রী। গত ১৬ ডিসেম্বর রাতের কোনো এক সময় সাফজয়ী জাতীয় নারী ফুটবল দলের ডিফেন্ডার মাসুরা পারভীনের বাবা রজব আলীর মোটর ভ্যানটি চুরি হয়ে গেছে।



    মাস খানেক আগে মাসুরা সাফ গেমসে বাংলাদেশ জয়ী হওয়ার পর বাড়ি ফিরে মাসুরা তার বাবা রজব আলীকে এই ভ্যানটি কিনে দেন। রজব আলী জানান, আমি আগে ভ্যানে করে সবজি ও ফল-ফলাদি বিক্রি করতাম। কয়েক বছর যাবত আমি অসুস্থ্য হয়ে পড়ায় ব্যবসা করতে পারিনি। সম্প্রতি শারীরিক অবস্থা একটু ভালো হয়ে উঠায় মাসুরা আমাকে ত্রিশ হাজার টাকা দিয়ে একটি ভ্যান কিনে দেয়।



    এই ভ্যানে করে আমি ৮/১০ হাজার টাকার সবজি বিক্রি করি। ভ্যানটি আমি বাড়ির উঠানে তালা মেরে রেখেছিলাম। রাতের কোনো এক সময়ে বাড়ির গেটের তালা ভেঙে ভ্যানটি নিয়ে চলে যায়। এতে আমি খুব বিপাকে পড়েছি। চুরির ঘটনার প্রায় ১ মাস অতিবাহিত হলেও ভ্যানটি উদ্ধার হয়নি। এতে জাতীয় নারী দলের ডিফেন্ডার মাসুরা ও তার পরিবার নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সুশীল সমাজ।

    মাসুরার মা ফাতেমা বেগম জানান, মাসুরার সাফজয়ের পর বাবাকে নতুন ভ্যানটি চুরি হওয়ার পর থেকে মাসুরার বাবা মানসিকভাবে ভেঙে পড়েছেন।



    মাসুরার বাবার ভ্যান চুরি হওয়ার সংবাদটি পত্রপত্রিকায় ও সোশ্যাল মিডিয়ায় দেখতে পান বাংলাদেশ পুনাকের (পুলিশ নারী কল্যাণ সমিতি) সাবেক সফল সভানেত্রী ও সাবেক সফল আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম-বার এর পত্মী জীশান মীর্জা।

    সংবাদটি দেখা মাত্রই জীশান মীর্জা ইন্সপেক্টর হাফিজের মাধ্যমে মাসুরার বাবার মোবাইল নাম্বার কালেক্ট করে মাসুরার বাবার কাছে ফোন দিয়ে খোঁজখবর নেন। তিনি মাসুরার বাবাকে সান্ত্বনা দিয়ে ভ্যানের পরিবর্তে মুদি দোকান করার পরামর্শ দেন। জীশাণ মীর্জার প্রস্তাবে আগ্রহ প্রকাশ করলে তিনি পুনাকের সাবেক সাব-ইন্সপেক্টর হাফিজের মাধ্যমে মাসুরার বাবাকে একটি খামে করে নগদ আর্থিক সহযোগীতা পাঠিয়ে দেন দোকান করার জন্য।



    তার দেয়া আর্থিক সহযোগিতায় মাসুরার পিতা একটি দোকান ঘর নির্মাণ করেছেন। ১৪ জানুয়ারি আবারো তিনি মুদি মালপত্র কেনার টাকা পাঠিয়েছেন। এবিষয়ে সাবেক বাংলাদেশ পুনাক সভানেত্রী জীশাণ মীর্জা জানান, সাতক্ষীরায় আমার দাদার বাড়ি। আবার সাতক্ষীরাতে আমার নানার বাড়ি। যদিও আমার জন্ম ঢাকাতে। লেখাপড়াও ঢাকাতে করেছি। তারপরেও সাতক্ষীরার মানুষের প্রতি আমার একটা নাড়ীর টান রয়ে গেছে।



    সাফজয়ী ফুটবলার মাসুরার বাবা রজব আলীর জীবিকা নির্বাহের এক মাত্র উৎস ভ্যান গাড়ি টি চুরি হয়ে গেছে। বিষয়টি জেনে তিনি মাসুরার বাবাকে ফোন দিয়ে খবর নিয়েছি।

    জীশাণ মীর্জা আরো জানান, মাসুরার বাবার দোকান তৈরি হয়ে গেছে। এখন দোকানে মালাপত্র কেনার টাকা পাঠানো হয়েছে।



    আরও খবর 4

    Sponsered content