• বিনোদন

    কে কী বলল এসব নিয়ে মাথা ঘামাই না: ভাবনা

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২২ , ১১:৩৭:৪০ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক : আমার কাজ অভিনয় করা। সিনেমায় নায়ক কে থাকবে তার চেয়ে আমার কাছে গল্প ও চরিত্র গুরুত্বপূর্ণ।

    সব ধরনের চরিত্রে অভিনয় করতে চাই। ‘এক্সকিউজ মি’ নামে নতুন সিনেমার মহরত অনুষ্ঠানে উপস্থিত হয়ে এভাবেই বলেন সময়ের ব্যস্ত ও দর্শকপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।



    এই সিনেমায় ভাবনার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক জিয়াউল রোশান। সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন নাট্যনির্মাতা রায়হান খান। এটি হতে যাচ্ছে তার পরিচালিত প্রথম সিনেমা।

    রোমান্টিক, পারিবারিক ও সামাজিক গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হবে। তবে চরিত্র নিয়ে বিস্তার জানানো নিষেধাজ্ঞা রয়েছে নির্মাতার পক্ষ থেকে। এই সিনেমার মাধ্যমে প্রথমবার একসঙ্গে কাজ করছেন ভাবনা ও রোশান।

    নবীন এই জুটি দর্শক প্রত্যাশা পূরণ করতে পারবে কিনা জানতে চাইলে ভাবনা বলেন, গল্প সিনেমার মূল। গল্প ভালো হলে দর্শক পছন্দ করবে। তবে একেকজন একেক ধরনের গল্প পছন্দ করে। দর্শকদের ওপর সবকিছু নির্ভর করে। বাকিটা মুক্তির পর জানা যাবে আমাদের কতটুকু দর্শক গ্রহণ করতে পেরেছে।



    নির্মাতা রায়হান খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভাবনা বলেন, রায়হান খানের সঙ্গে যখন নাটকে কাজ করতাম তখন থেকেই বলতেন, ভাবনা তোকে নিয়ে আমি সিনেমা বানাব। ফাইনালি তিনি আমাকে নিয়ে কাজ করতে যাচ্ছেন- এটা আমার জন্য অনেক সম্মানের। আমি কৃতজ্ঞ রায়হান খানের প্রতি, তিনি আমাকে বলেছেন এবং সেটা বলাতেই সীমাবদ্ধ থাকেনি।

    ভাবনা, সামাজিকমাধ্যমে নানা কারণে আলোচনায় থাকেন। সেই আলোচনা বেশিরভাগ ক্ষেত্রেই নেতিবাচক অর্থে হয় বলেই দেখা যায়। এসবে কষ্ট পান, তবে দমে যান না এই অভিনেত্রী। তার ভাষ্য, আমি ভীষণ ভীষণ রকমের কষ্ট পাই, কিন্তু দমে যাই না।



    ভাবনার পোশাক নিয়ে সমালোচনা করা হয়, কটু কথা বলা হয়। নেতিবাচক অর্থে শরীর ও স্বাস্থ্য নিয়েও কথা বলা হয়- এমনটাই বলতে চাইছিলেন একজন গণমাধ্যমকর্মী। তার প্রশ্নের জবাবে এই অভিনেত্রী বলেন, সবচেয়ে বড় কথা- আমার গাল মোটা নাকি আমি মোটা, সেসব নিয়ে আমি একদম ভাবতে পছন্দ করি না। অভিনয় নিয়ে আমি এতো ব্যস্ত থাকি যে আমি এসব নিয়ে ভাবতেই চাই না। আমি মনে করি, একজন অভিনয়শিল্পী হিসেবে আমাদের অনেক কাজ করা দরকার। তাহলে অন্য বিষয় নিয়ে কেন মাথাব্যথা থাকবে?



    নেতিবাচক মন্তব্যে মানুষ হিসেবে খারাপ লাগবে জানিয়ে ভাবনা বলেন, আমাদের অভিনয় নিয়ে অনেক কর্মশালা করতে হয়, অভিনয়ের পূর্বের অনেক কাজ রয়েছে। কে আমাকে নিয়ে বাজে কথা লিখল, কে আমাকে নিয়ে সমালোচনা করল- এসব যদি আমি দেখতে যাই, তাহলে কাঁদতে কাঁদতেই দিন চলে যাবে। সো ওসব আমার দেখার সময় নেই। ওসব নিয়ে কেউই আমরা মাথা ঘামাই না, কিন্তু মানুষ হিসেবে ডেফিনেটলি আমাদের খারাপ লাগবে, যেহেতু বোধশক্তি আছে।

    এ সময় ভাবনা জানান, সবকিছু ঠিক থাকলে ২০২৩ সালের ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ‘এক্সকিউজ মি’ সিনেমার শুটিং।



    এদিকে, ভাবনা সম্প্রতি শেষ করেছেন তার বাবা নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ সিনেমার কাজ। সেলিনা হোসেনের উপন্যাস ‘যাপিত জীবন’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। ভাষা আন্দোলনের পটভূমিতে নির্মিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্র আনজুমের ভূমিকায় দেখা যাবে তাকে।

    ভাবনা অভিনীত মুক্তির অপেক্ষায় রয়েছে সিনেমা ‘দামপাড়া’। এতে মাহমুদা হক চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী।



    আরও খবর 20

    Sponsered content