• খেলাধুলা

    বেলজিয়াম-ক্রোয়েশিয়ার খেলায় প্রথমার্ধ গোলশূন্য

      প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২২ , ১০:৫৬:৩৯ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: প্রথমার্ধে দুদলই লড়েছে সমানে সমান। কাগজ কলমের হিসাবে বল দখল ও আক্রমণে বেলজিয়াম এগিয়ে থাকলেও ক্রোয়েটদের আধিপত্যও কম ছিল না। স্পটকিক থেকে একবার এগিয়ে যাওয়ার নিশ্চিত সুযোগও এসেছিল লুকা মদ্রিচদের সামনে। তবে ভিএআর ব্যবহার করে শেষ মুহূর্তে পেনাল্টিটি বাতিল ঘোষণা করেন রেফারি।



    দোহার আহমেদ বিন আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছে বেলজিয়াম। দুদলের জন্যই ম্যাচটা বাঁচা-মরার লড়াই। এফ গ্রুপের এমন গুরুত্বপূর্ণ ম্যাচে গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ করেছে ইউরোপের শক্তিশালী দুই দল।



    হাইভোল্টেজ ম্যাচের শুরুতেই বেলজিয়ামকে চমকে দেয় ক্রোয়েশিয়া। ম্যাচের বয়স ১০ সেকেন্ড হতেই বক্সের বাইরে থেকে আচমকা শট নেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড ইভান পেরিসিচ। পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল। ত্রয়োদশ মিনিটে দুর্দান্ত একটি সুযোগ নষ্ট করে বেলজিয়াম। মাঝমাঠ থেকে দেওয়া কেভিন ডে ব্রুইনের পাস বক্সের ভেতর ফাঁকায় পেয়েও উড়িয়ে মারেন ড্রিস মের্টেন্স।



    ১৫ তম মিনিটে একবার পেনাল্টি পেয়ে যায় ক্রোয়েশিয়া। বেলজিয়ামের ইয়ানিক কারাসকো ডি-বক্সে ক্রোয়েশিয়ার ক্রামারিচকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে আক্রমণের শুরুতে ক্রোয়েশিয়ার একজন অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টান তিনি। এরপর আর কোনো ভয়ানক আক্রমণ না হলে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুদল।



    আরও খবর 16

    Sponsered content