• খেলাধুলা

    সৌরভের মেয়াদ শেষ, নতুন সভাপতি রজার বিনি

      প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২২ , ৯:৫৪:১৫ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: নাটকীয় কিছু হয়নি, মেয়াদ শেষে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড থেকে সরে যেতে হয়েছে সৌরভ গাঙ্গুলিকে। নতুন সভাপতি হয়েছেন রজার বিনি। ১৯৮৩ বিশ্বকাপজয়ী ক্রিকেটারের নেতৃত্বেই এখন চলবে ভারতীয় ক্রিকেট। তার সঙ্গে সচিব থাকছেন আগের মতোই জয় শাহ। ২০১৯ সাল থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন তিনি। সৌরভের পর বিনির সঙ্গেও থাকবেন অমিত শাহ পুত্র।



    প্রিন্স অব ক্যালকাটা সৌরভ যে বোর্ড সভাপতি থাকছেন না সেটি নিশ্চিত হয়েছিল আগেই। এবার তিনি মনোনয়ন জমা দেননি। তার পরে রজার বিনির ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়াটাও সময়ের ব্যাপার ছিল। মঙ্গলবার তাই হয়েছে, এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের প্রধান এখন বিনি। বিসিসিআইয়ের ৩৬তম সভাপতি তিনি।



    পরিবর্তন এসেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) কোষাধ্যক্ষ পদেও। এতদিন এই পদে ছিলেন অরুণ ধুমল। এবার তার জায়গায় এসেছেন আশিস শেলার। মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক তিনি।

    বিশ্বকাপজয়ী ক্রিকেটার বিনি এর আগে সংগঠক হিসেবে কর্নাটক ক্রিকেট সংস্থার প্রধান ছিলেন। এবার গোটা ভারতের ক্রিকেট প্রশাসনের দায়িত্ব সামলাবেন ৬৭ বছরের বিনি। যিনি ২৭টি টেস্ট ও ৭২টি একদিনের ম্যাচ খেলেছেন।



    এদিকে ভারতীয় বোর্ড থেকে সরে গেলেও সৌরভ থাকছেন ক্রিকেটেই। সাবেক এই অধিনায়ক জানিয়ে দিয়েছেন বাংলার (পশ্চিম বঙ্গ) ক্রিকেট সংস্থার সভাপতি পদের জন্য নির্বাচনে লড়বেন তিনি।

    আরও খবর 16

    Sponsered content