• মহানগর

    চট্টগ্রামে ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

      প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২২ , ১০:৫৮:১৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার পূর্ব নাছিরাবাদ এলাকায় ১৫ শতক সরকারি সম্পত্তি উদ্ধার করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। উদ্ধার করা জায়গার মূল্য ১০ কোটি টাকা।



    মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। উমর ফারুক বলেন, পূর্ব নাছিরাবাদ মৌজার বিএস ১৬৮৮ ও ১৬৮৭ দাগে প্রায় ১৫ শতক জমি উদ্ধার করা হয়েছে। যার মূল্য প্রায় ১০ কোটি টাকা। এই জমি নিয়ে ভূমি আপিল বোর্ডে মামলা ছিল। এ বছরের ২০ জুন আদালত সরকার পক্ষে রায় দেন। রায়ের পরও ভূমি দস্যুচক্র ভূমিতে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল। এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে সরকারি জমি দখল বুঝে নেওয়া হয়। এছাড়া সরকারি সম্পত্তি সাইন বোর্ড টাঙ্গিয়ে দেওয়া হয়েছে।



    অবৈধ নির্মাণ সামগ্রীগুলো আজকের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সরকারি আদেশ অমান্য করে রাজবাড়ী হোল্ডিং লিমিটেড নামের ডেভলপার কোম্পানি জায়গাটিতে স্থাপনা নির্মাণ করছিল।

    সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, , সরকারি জমিতে অবৈধ অনুপ্রবেশকারী যেই হোক না কেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।



    জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারি খাস জমি উদ্ধারে আমরা তৎপর রয়েছি। চট্টগ্রাম জেলার মহানগর ও উপজেলাগুলোতে বেহাত ও বেদখল হওয়া জায়গা উদ্ধার করা হচ্ছে। এই কয়েকদিনে ভূমিদস্যুদের কাছ থেকে সরকারের কয়েক কোটি টাকার জমি উদ্ধার করেছি। ভূমিদস্যুদের থেকে সরকারি জায়গা উদ্ধারের জন্যে এসি ল্যান্ডসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

    আরও খবর 25

    Sponsered content