• পার্বত্য চট্টগ্রাম

    রাঙ্গামাটি নানিয়াচর উপজেলায় সনাতনী শিক্ষার্থীদের “শ্রীমদ্ভগবদগীতা যথাযথ” দান

      প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ১২:৪৭:৩৫ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী : আসন্ন দূর্গা পূজা উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলার নানিয়াচর উপজেলায় সার্বজনীন ‘শ্রীশ্রী জগন্নাথ মন্দির’ প্রাঙ্গনে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) চট্টগ্রাম – এর বিভাগীয় প্রধান কার্যালয় শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রম, নন্দন কানন মন্দিরের সার্বিক ব্যবস্থাপনায় রাঙ্গামাটি ‘শ্রীশ্রী রাধা রাসবিহারী’ মন্দিরের সহযোগিতায় শতাধিক মেধাবী শিক্ষার্থীদের মাঝে শ্রীমদ্ভগবদগীতা যথাযথ ও মহা প্রসাদ বিতরণ করা হয়।

    পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় সকলেই। তবে ভগবান বলছেন”যারা আমাকে সর্বদায় স্মরন রাখে, তারা আমার অত্যন্ত প্রিয়”। মানব জীবনকে সুন্দর ভাবে পরিচালনার জন্য ভগবদ্গীতার শিক্ষা অপরিসীম।




    উক্ত অনুষ্ঠানে নানিয়াচর উপজেলা সার্বজনীন শ্রীশ্রী জগন্নাথ মন্দিরে প্রধান উপদেষ্টা শ্রীযুক্ত দুলাল কান্তি দাশের সভাপতিত্বে ভক্ত অপূর্ব দাসের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।

    উক্ত অনুষ্ঠানে মহান আশির্বাদক হিসাবে উপস্থিত ছিলেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী, ইসকন খাগড়াছড়ি মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ সুদর্শন জগন্নাথ দাস ব্রহ্মচারী , ইসকন নন্দনকানন- শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রমের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রীমান মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী, কীর্তনীয়া শ্রীমান মধুপতি মাধব দাস ব্রহ্মচারী,রাঙ্গামাটি ইসকন মন্দিরের পরিচালক শ্রীমান প্রচেতা কৃপা দাস ব্রহ্মচারী।




    স্বাগত বক্তব্য দেন শ্রীশ্রী জগন্নাথ মন্দিরের উপদেষ্টা শ্রীযুক্ত নারায়ণ সাহা, ইসকন রাঙ্গামাটির সাধারণ সম্পাদক শ্রীমান রুপ অবতার দাস, সহ পরিচালক প্রদ্যুম্ন কুমার দাস, কোষাধ্যক্ষ কৃপামূর্তি জগন্নাথ দাস, শাস্ত্রনিপুন ভক্ত দাসসহ প্রমুখ। শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী বলেন ‘জীবন আছে যত দিন ,গীতা পড়বো তত দিন, যদি না পড়ি গীতা, খাব যমের পিটা’।

    ইসকন প্রতিষ্ঠতা আচার্য শ্রীল এ.সি. ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদ কর্তৃক ১৩০টির ও বেশী ভাষায় সংকলিত “শ্রীমদ্ভগবতগীতা যথাযথ” এর গুরুত্ব এবং গীতা অধ্যয়নের গুরুত্ব সম্পর্কে উপস্থিত বক্তারা আলোচনা করেন । ভগবদগীতার অনুশাসন পালন করে সারা বিশ্বের ন্যায় আমরা সুখী হতে পারি। শিক্ষার্থীরা তাদের গীতাময় জীবন গঠনের জন্য সংকল্প গ্রহন করে।




    উল্লেখ্য যে, ইসকন সারা বাংলাদেশে শিক্ষার্থীদের পারমার্থিক মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে । সে লক্ষ্যে ইসকন সকলের সহযোগিতা কামনা করছে। যারা উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তাদের মঙ্গল কামনায় হরিনাম সংকীর্তন করা হয়।