• বিনোদন

    বয়সের প্রশ্নে যা বললেন ঋতুপর্ণা সেনগুপ্ত

      প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ৯:২৭:১৪ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক : ভারতের পশ্চিবঙ্গের নন্দিত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বাংলাদেশের অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি।

    নায়ক মান্না, আমিন খানের সঙ্গে যেমন অভিনয় করেছেন, তেমনি এ প্রজন্মের নায়ক আরেফিন শুভর সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন তিনি।




    বাংলাদেশ-ভারত যৌথভাবে নির্মাণ করছে ‘স্পর্শ’ শিরোনামে সিনেমা। এতে চিত্রনায়ক নিরবের বিপরীতে দেখা যাবে ঋতুপর্ণাকে। এ সিনেমার শুটিং করতে শনিবার (১২ আগস্ট) ঢাকায় আসেন ঋতুপর্ণা।

    ঢাকায় এসে সাংবাদিকদের মুখোমুখি হন ঋতুপর্ণা সেনগুপ্ত। এসময় ঋতুপর্ণাকে প্রশ্ন করা হয় পারফর্মার কীসে আটকায়? আপনার কি মনে হয় পারফর্মার বয়সে আটকায়?




    এমন প্রশ্নের উত্তরে ৫১ বছর বয়সী ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, মেয়েদের বয়স নিয়ে প্রশ্ন করা হয়। কিন্তু পুরুষদের কখনো এই ব্যাপারে জিজ্ঞেস করা হয় না। আজকে রজনীকান্তের ‘জেলার’ সিনেমা মুক্তি পেয়েছে। উনার বয়স নিয়ে জিজ্ঞেস করা হয় না। উনি সবসময় সুপারহিরো। আজও সুপার হিরো। তিনি বয়সে অনেক ছোট নায়িকাদের সঙ্গে অভিনয় করেন। তখন তাকে নিয়ে কোনো কথা হয় না। শাহরুখ খানকে নিয়ে কথা হয় না।




    রাভিনা ট্যান্ডনের উদাহরণ টেনে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, রাভিনা ট্যান্ডন একটি সাক্ষাৎকারে বলেছিলেন- আমাদের কেন বলা হয় নাইনটিজের হিরোইন। আমরা তো এখনো কাজ করছি। কাজল দাপিয়ে কাজ করছে। হিরো তাদের চেয়ে বয়সে ছোট কিংবা বড় হতে পারে, এটা কোনো ম্যাটার না। বয়সটা নিয়ে আমরা বেশি মাতামাতি করি। বয়স যে কিছু নয় সেটাও এবার অস্কারে যে মহিলা পুরস্কার পেয়েছেন সেটাতেই বুঝিয়ে দিয়েছেন।




    ‘স্পর্শ’ সিনেমা বাংলাদেশ থেকে পরিচালনা ও প্রযোজনা করছেন অনন্য মামুন। কলকাতা থেকে দায়িত্বে আছেন অভিনন্দন দত্ত। বাংলাদেশের ‘অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট’ ও কলকাতার ‘রোল ক্যামেরা অ্যাকশন’-এর প্রযোজনায় নির্মিত হচ্ছে সিনেমাটি। ঋতুপর্ণার পাশাপাশি সিনেমাটিতে কলকাতার খরাজ মুখার্জিও অভিনয় করছেন।