• উত্তর চট্টগ্রাম

    মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি মাইজপাড়া সোনাইকুল শাখার অভিষেক ও বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত

      প্রতিনিধি ১৩ জুলাই ২০২৪ , ১০:৪১:১১ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ মাইজপাড়া সোনাইকুল শাখার অভিষেক ও কেন্দ্রীয় কমিটির ঘোষিত মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর অংশহিসেবে বৃক্ষরোপণ কর্মসূচী গত ৫ জুলাই শুক্রবার অনুষ্ঠিত হয়।




    বিশিষ্ট লেখক ও গবেষক আলহাজ্ব অহিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ ফরিদ উদ্দিন।

    অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পর্ষদের সদস্য শাহেদ আলী চৌধুলী, শেখ মোকসেদুর রহমান দুলাল, এইচ.এম. জসিম উদ্দিন জিকু, হাটহাজারী ক জোনের সাংগঠনিক সমন্বয়ক আলাউদ্দিন আমিরী, কাটিরহাট শাখার সভাপতি সাখাওয়াত হোসেন চৌধুরী বাবর প্রমূখ।




    অভিষিক্ত মাইজপাড়া সোনাইকুল শাখার সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম। কাটিরহাট ধলই ১২টি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোহাম্মদ মঈনুদ্দিন ইমন।




    বক্তারা বলেন, বর্তমান বিশ্বে আকিদার ঈমান আমল হেফাজত করার জন্য মাইজভান্ডারী দর্শনের চর্চা ও মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির কর্মকান্ডকে প্রত্যক এলাকায় পৌঁছে দেওয়ার জন্য উদাত্ত্ব আহ্বান জানান। সবুজ বনানী নিধন এর ফলে বিশ্ব জলবায়ু পরিমণ্ডলে তার যে বিরুপ প্রভাব, তার ক্ষতিকর প্রভাব থেকে পরিবেশকে রক্ষা করতে বৃক্ষ রোপণ এর কোন বিকল্প নেই। সামাজিক দায়বদ্ধতা থেকে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ প্রতিবছরই নিয়মিতভাবে এই কর্মসূচী পালন করে থাকে।