• মহানগর

    বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিকে মঙ্গলবার সেবা দেবেন না চিকিৎসকরা

      প্রতিনিধি ২২ এপ্রিল ২০২৪ , ১০:৪৭:২০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চিকিৎসক মারধরের প্রতিবাদে চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারের সব ধরনের সেবা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা।সোমবার (২২ এপ্রিল) বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান এ তথ্য জানান।




    এর আগে গত ১৮ এপ্রিল চিকিৎসককে মারধরের প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন থেকেও এমন ঘোষণা দেন নেতারা।

    ডা. মুজিবুল হক খান বলেন, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৬টা থেকে বুধবার (২৪ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে সেবা বন্ধ থাকবে।




    সেই সঙ্গে চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিসও বন্ধ থাকবে। তবে জরুরি রোগী ও আগে থেকে হাসপাতালে ভর্তি রোগীদের সেবা চলমান থাকবে।
    তিনি বলেন, বার বার চিকিৎসকরা হামলার শিকার হচ্ছে। আমরা চাই না আমাদের আর কোনো সহকর্মী এমন ঘটনার শিকার হোক। পটিয়া ও নগরের মেডিক্যাল সেন্টারের ঘটনায় যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

    গত শনিবার (২০ এপ্রিল) সকল সরকারি বেসরকারি হাসপাতালে দুই ঘণ্টার কর্মবিরতি পালন করে চিকিৎসকরা।




    গত ১১ এপ্রিল রাতে পটিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক রক্তিম দাশ (২৯) ওপর এ হামলা করে দুর্বৃত্তরা। এর দুই দিন পর ১৪ এপ্রিল সকালে চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতালে স্বজনদের হামলা শিকার হন ওই হাসপাতালের চিকিৎসক রিয়াজ উদ্দিন শিবলু।

    আরও খবর 25

    Sponsered content