• মহানগর

    আইআইইউসি এ দিনব্যাপী আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

      প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:০৫:১৬ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে আইন বিভাগ ও ‘ল’ ক্লাবের যৌথ আয়োজনে লিগ্যাল স্কীল অ্যান্ড মটিং শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার (১০ ফেব্রুয়ারি) ২০২৪ আইআইইউসির কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আইআইইউসির উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ।




    প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘আন্তর্জাতিক ইসলামী বিশ্বিবদ্যালয় চট্টগ্রাম তার প্রতিষ্ঠালগ্ন থেকে মানবসম্পদ উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে।

    সেই লক্ষ্য অর্জনে আইন বিভাগ এধরনের কর্মসূচী আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য অর্জনে সহযোগিতা করে আসছে। ’

    আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক অ্যাডভোকেট মো. মঞ্জুর হোসাইন পাটোয়ারির সভাপত্বিতে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ল’ ক্লাবের সহ-সভাপতি ও সহকারী অধ্যাপক অ্যাডভোকেট রিদওয়ান গণি এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অ্যাডভোকেট মো. নাছির উদ্দীন।




    অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলাম। কর্মশালায় মটিং বিষয়ক আলোচনা করেন ফেনী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক শাখাওয়াত হোসাইন সেজান।

    মূল আলোচক শিক্ষার্থীদের আইনগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদ্ধতি ও কৌশল এবং ফৌজদারি মামলা পরিচালনার বিভিন্ন দিক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন।

    কর্মশালায় স্বাগত বক্তব্য দেন আইআইইউসি আইন বিভাগের সহকারী অধ্যাপিকা ও ‘ল’ ক্লাবের ফিমেল চ্যাপ্টারের সভাপতি ফয়েজুন্নেসা তরু এবং সহকারী অধ্যাপিকা সুফিয়া খানম। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক নুসরাত জাহান।

    আরও খবর 25

    Sponsered content