• জাতীয়

    বাংলাদেশে প্রবেশ করল আরও ২ বিজিপি

      প্রতিনিধি ৯ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:২৭:১৫ প্রিন্ট সংস্করণ

    ডেস্ক রিপোর্ট: মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ২ জন সদস্য কক্সবাজার টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন।

    বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উলুবুনিয়া সীমান্ত দিয়ে এই দুই সদস্য অনুপ্রবেশ করেন। তাদের নিরাপদে নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ নিয়ে মোট ৩৩০ জন বিজিপি সদস্য বিজিবির হেফাজতে রয়েছেন।




    টেকনাফ ২-বিজিবি ব্যটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি জানান, বিজিপির আরও ২ সদস্য উলুবুনিয়া সীমান্ত দিয়ে বেলা ১১ টার দিকে এপারে ঢুকে পড়েন।

    এ পর্যন্ত মিয়ানমার থেকে আজ ২ জন ও গতকাল ৬৪ জন প্রবেশ করায় এ নিয়ে এখন পর্যন্ত মিয়ানমারের ৩৩০ জন বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদেরকে একটি স্কুলে আশ্রয় দেয়া হয়েছে বলে জানান মহিউদ্দিন আহমেদ।




    গত কদিন ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে সামরিক জান্তা বাহিনী ও স্বাধীনতাকামী আরাকান আর্মির মধ্যে তুমুল লড়াই চলছে। গোলাগুলি, মর্টার শেল নিক্ষেপের বিকট শব্দে কেঁপে কেঁপে উঠেছে সীমান্তবর্তী এলাকা। মিয়ানমার থেকে ছোড়া বুলেট ও মর্টার শেল এসে পড়ছে সীমান্তের এপারে বসতবাড়িগুলোতে।

    এতে সীমান্তবর্তী বাসিন্দাদের মধ্যে আতঙ্কে ছড়িয়ে পড়ছে। সন্তানদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন অভিভাবকরা। কৃষিসহ অন্যান্য দৈনন্দিন কাজে যেতেও ভয় পাচ্ছেন বাসিন্দারা। এরই মধ্যে সোমবার নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের জলপাইতলীতে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে দুজন নিহত হয়েছেন।

    আরও খবর 17

    Sponsered content