• দক্ষিণ চট্টগ্রাম

    সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: মোতালেব

      প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ১১:৫৩:৩৪ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য এম এ মোতালেব সিআইপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সনাতন সম্প্রদায় কোনও দুশ্চিন্তা ছাড়া নির্বিঘ্নে ধর্মীয় রীতিনীতি অনুযায়ী শারদীয় দুর্গোৎসব পালন করছেন। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সব ধর্মাবলম্বীরা নিরাপদে তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করতে পারেন।

    সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মাঝে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও দৃঢ় ও সুসংহত করবে।কোনো অশুভ শক্তি যেন এই সম্প্রীতি ও সৌহার্দ্যকে ধ্বংস করতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।




    বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের পদুয়া সার্বজনীন মহোৎসব উদযাপন পরিষদের উদ্যোগে ৫৩ তম মহানামযজ্ঞ অনুষ্ঠানের ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।




    সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানবকল্যাণ সাধন করা জানিয়ে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব বলেন, সৃষ্টিকর্তা নিজেই বলেছেন মানবজাতি তথা জীবের সেবা করলে তাঁর (সৃষ্টিকর্তা) নৈকট্য লাভ করা যায়। অথচ এক শ্রেণির লোক ধর্মের মূল কথাকে ভিন্নভাবে উপস্থাপন করে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টিতে রত রয়েছেন। যা সমাজে কোনোদিন মঙ্গল বয়ে আনাতো দূরের কথা, এতে সমাজ বিভক্ত হয়ে মানুষ হানাহানি ও মিথ্যাচারে ডুবে থাকবে। তাই শান্তির জন্য সবার উচিত নিজ নিজ ধর্মের মর্মবাণী ধারণ করে এগিয়ে চলা।




    মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা নেতা রিটু দাশ বাবুলর সভাপতিত্বে ও পদুয়া কেন্দ্রীয় শ্রীশ্রী হরি মন্দির কমপ্লেক্স এর সভাপতি প্রকৌশলী রতন কান্তি দাশের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন কবির, পদুয়া ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদ, সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম, এওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো.আবু ছালেহ ও সাবেক চেয়ারম্যান জহির উদ্দিন প্রমুখ।

    আরও খবর 28

    Sponsered content