• মহানগর

    ছাত্রীর অভিযোগ: চবির সকল কার্যক্রম থেকে শিক্ষককে বিরত থাকার নির্দেশ

      প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:১৬:৪২ প্রিন্ট সংস্করণ

    ডেস্ক রিপোর্ট: ছাত্রীর যৌন নিপীড়নের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের এক শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

    বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমেদের স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।




    চিঠিতে বলা হয়, রসায়ন বিভাগের শিক্ষার্থীদের আনীত অভিযোগের পরিপ্রেক্ষিতে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চবির রসায়ন বিভাগের অ্যাকাডেমিক কমিটির সুপারিশের আলোকে আপনাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত রসায়ন বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে আদেশক্রমে বিরত রাখা হলো।

    এর আগে, গতকাল (৩১ জানুয়ারি) রসায়ন বিভাগের শিক্ষক মাহবুবুল মতিনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলেন একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এক নারী শিক্ষার্থী।




    পরে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলের মাধ্যমে উপাচার্যকে তিনি লিখিত অভিযোগ দেন। শিক্ষক কর্তৃক ছাত্রীর যৌন নিপীড়নের প্রতিবাদে আজ (১ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী ও মানববন্ধন করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।




    এসময় তাদের বিভিন্ন প্লেকার্ড হাতে করতে দেখা যায়। ‘দুর্জন বিদ্বান হলেও পরিত্যজ্য’, ‘শিক্ষক রক্ষক না হয়ে ভক্ষক কেন?’, ‘ ক্লাসরুমে শিক্ষার্থীদের নিয়ে বাজে মন্তব্য বন্ধ চাই’, ‘যৌন নিপীড়ক মাহবুবুল মতিনের দৃষ্টান্তমূলক শাস্তি চাই’ ইত্যাদি স্লোগানে শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

    আরও খবর 25

    Sponsered content