• মহানগর

    আওয়ামী লীগের বিজয় ঠেকানো যাবে না: নাছির

      প্রতিনিধি ৭ মার্চ ২০২৩ , ৯:৩৪:৫১ প্রিন্ট সংস্করণ

    মো: আফতাব উদ্দিন মাহমুদ: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিগত ১৪ বছরে আওয়ামী লীগ সরকারের সফলতা ও অর্জনগুলো এত বিশাল যে, তা অভাবিত। এই সাফল্যগুলো মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে পারলেই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়কে ঠেকানো যাবে না।

    মঙ্গলবার (৭ মার্চ ) বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক সাতই মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।



    বিএনপি জামায়াত কখনোই সাতই মার্চ পালন করে না জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, যারা সাতই মার্চ পালন করে না তারা বাংলাদেশের অস্তিত্বকেও বিশ্বাস করে না।

    এরা যখন ক্ষমতায় ছিল তখন দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করেছিল। দুর্নীতিসহ নানা অপকর্মে দেশকে লুটেরাদের হাতে সমর্পিত করেছিল। আমরা এই অবস্থায় কিছুতেই ফিরে যেতে পারি না।



    চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর সাতই মার্চের ঐতিহাসিক ভাষণটি স্বাধীনতাকামী বাঙালির উদ্দেশ্যে নির্দেশনামূলক বার্তা। পাকিস্তানি শাসক গোষ্ঠী বুঝে গিয়েছিল বাঙালিকে আর দাবিয়ে রাখতে পারবে না। ঐতিহাসিক কারণে সাতই মার্চের ভাষণটি রাষ্ট্র নেতাদের গুরুত্বপূর্ণ ১০টি ভাষণের মধ্যে অন্যতম। আমরা এই সাতই মার্চের দিনটিতে আত্ম উপলব্ধির প্রেরণা ফিরে পাই। জাতির স্বাধীনতা অর্জিত হলেও এখনো অর্থনৈতিক মুক্তি অর্জিত হয়নি। এই অর্থনৈতিক মুক্তি অর্জনের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। বাংলাদেশ অনেক প্রতিকূল পরিস্থিতির মধ্যে ঘুরে দাঁড়াতে পারে এবং অবশ্যই কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জিত হবে। এ কারণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে হবে।



    চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় বক্তব্য দেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক জহুর আহমদ ও নির্বাহী সদস্য সৈয়দ মো. আমিনুল হক প্রমুখ। এ ছাড়া ১৫টি থানা ৪৪ সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কের নেতৃত্বে সভাস্থলে মিছিলসহ যোগ দেন। সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।



    শনিবার ( ১১ মার্চ ) বিকেল ৩টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১৫টি থানায় নাশকতা ও নৈরাজ্যবিরোধী শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।



    আরও খবর 25

    Sponsered content