• মহানগর

    তারের জঞ্জাল অপসারণে চসিকের ৩ ওয়ার্ডে পাইলট প্রকল্প

      প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২৪ , ১২:২৪:৪১ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: তারের জঞ্জালে ম্লান হওয়া চট্টগ্রামের সৌন্দর্য ফেরাতে ১৬ ফেব্রুয়ারি থেকে নগরের তিন ওয়ার্ডে পাইলট প্রকল্প শুরু করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

    সোমবার (১৫ জানুয়ারি) টাইগারপাসের চসিক কার্যালয়ে ডিশ ও ইন্টারনেট সংযোগ প্রদানকারী ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনসহ প্রযুক্তি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সভায় এ সিদ্ধান্ত নেন মেয়র রেজাউল করিম চৌধুরী।




    মেয়র বলেন, চট্টগ্রাম শহরকে নান্দনিকভাবে গড়ে তোলার লক্ষ্যে ভূ-গর্ভস্থ নেটওয়ার্ক সৃষ্টি ও ড্রেনেজ সিস্টেম ব্যবহার করে ডিস ও ইন্টারনেট ক্যাবল সঞ্চালনের বিষয়ে আমরা একমত। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে প্রাথমিকভাবে ১৬ ফেব্রুয়ারি থেকে লালখান বাজার, বাগমনিরাম ও জামালখান ওয়ার্ডে পাইলট প্রকল্প চালু করা হবে।




    এই প্রকল্প সফল হলে পরবর্তীতে অন্যান্য ওয়ার্ডে এ কার্যক্রম প্রসারিত করব আমরা।সভায় উপস্থিত ছিলেন নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ১৪ নম্বর লালখান ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, পরিবশে উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য ও ০৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর রূমকি সেনগুপ্ত, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য-সচিব ও চসিক সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সহকারী নগর পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল ওমর, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অব বাংলাদেশের ( আইএসপিএবি) সভাপতি এমদাদুল হক ও সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূইয়াসহ ক্যাবল অপারেটর অব বাংলাদেশের (সিওএবি) প্রতিনিধিরা।

    আরও খবর 25

    Sponsered content