• আন্তর্জাতিক

    জাপানে দুই প্লেনের সংঘর্ষে নিহত ৫

      প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ১১:১৬:২৯ প্রিন্ট সংস্করণ

    আন্তর্জাতিক ডেস্ক: জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে যাত্রীবাহী বিমানের সঙ্গে দেশটির উপকূলরক্ষী বাহিনীর একটি প্লেনের সংঘর্ষে আগুনের ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন।

    স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যার দিকে জাপান এয়ারলাইন্সের একটি প্লেন অবতরণের সময় আগুন ধরে যায়।এ সময় অপর প্লেনটির সঙ্গে সংঘর্ষ হয়। এতে ব্যাপক অগ্নিকাণ্ড ঘটে।




    টোকিও পুলিশের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে এ খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, সন্ধ্যার দিকে ৩০০ জনের বেশি যাত্রী বহনকারী জাপান এয়ারলাইন্সের একটি প্লেন হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করছিল। এ সময় রানওয়েতে ছিল জাপানের উপকূলরক্ষী বাহিনীর বিমান। এ সময় প্লেন দুটিতে সংঘর্ষের ঘটনা ঘটে।




    জাপানের দেশটির উপকূলরক্ষী বাহিনী বলেছে, ভূমিকম্প-বিধ্বস্ত নোটো উপদ্বীপে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে বোম্বার্ডিয়ার ড্যাশ-৮ প্লেন নিয়ে ছয়জন কর্মকর্তা নিগাতা বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। তাদের পাঁচজন নিহত হয়েছেন। অপরজন গুরুতর আহত, তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।




    আগুনের শিকার জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী ফ্লাইটটি (জেএএল-৫১৬) হোক্কাইডো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। সংঘর্ষের ঘটনায় হানেদা বিমানবন্দরের রানওয়েতেও আগুন ধরে যায়।

    জাপান এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, হোক্কাইডোর শিন চিটোসে বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকেল ৪টায় ৩০০ জনের বেশি যাত্রীকে নিয়ে যাত্রা করেছিল জেএএল-৫১৬। হানেদা বিমানবন্দরে বিমানটির অবতরণের সময় নির্ধারিত ছিল ৫টা ৪০ মিনিট। জেএএল-৫১৬ ফ্লাইটে ৩৭৯ জন যাত্রী ও ক্রু ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।




    আরও খবর 15

    Sponsered content