• মহানগর

    নগরে অতি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র ৪৪৬টি

      প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২৩ , ১১:১৬:১১ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার ৪৪৬টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

    রোববার (৩১ ডিসেম্বর) নগরেরর মনসুরাবাদ পুলিশ লাইনে সিএমপির ডগ স্কোয়াড কে-নাইন ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় এই তথ্য জানিয়েছেন।




    কৃষ্ণ পদ রায় বলেন, চট্টগ্রাম মহানগরীতে ৩টি পূর্ণাঙ্গ ও ৪টি সংসদীয় আসনের আংশিক অবস্থান রয়েছে। এগুলোর মধ্যে ৬৬০টি ভোটকেন্দ্র পড়েছে।

    এর মধ্যে ৪৪৬টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি। অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভৌগলিক অবস্থান এবং প্রভাবশালী প্রার্থীর বাসাবাড়ি বিবেচনায় নিয়ে এসব গুরুত্বপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে।




    নির্বাচনে গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৪ জন এবং সাধারণ কেন্দ্রে ৩ জন করে অস্ত্রধারী পুলিশ থাকবেন বলে জানিয়ে সিএমপি কমিশনার বলেন, এছাড়া প্রতিটি কেন্দ্রে ১৫ জন আনসার মোতায়েন থাকবে, তার মধ্যে ২ জন করে অস্ত্রধারী আনসার সদস্য থাকবেন। ভোটের দিন ৫ থেকে ১০টি কেন্দ্রকে কাভার করার জন্য একটি মোবাইল টিম থাকবে। প্রতি থানায় ২টি করে স্ট্রাইকিং টিম থাকবে। এছাড়া সোয়াত, বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের কে-নাইন ইউনিটও যে কোনো ধরনের ঘটনা মোকাবেলায় প্রস্তুত থাকবে। এছাড়া নির্বাচনের পরদিনও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ভোটাররা কেন্দ্রে গিয়ে নিরাপদে যেন ভোট দিতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।




    তিনি আরও বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও ক্রেডিবল ইলেকশন নিশ্চিত করতে সিএমপির সকল সদস্য প্রস্তুতি গ্রহণ করেছে। নির্বাচনকে ভীতিহীন করতে নির্বাচনের ৪ দিন আগে থেকে নির্বাচনের পরদিন পর্যন্ত সিএমপির ৪ হাজারের বেশি অফিসার ও ফোর্স মোতায়েন থাকবে।

    এ সময় নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) এমএ মাসুদ, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) এএসএম মাহাতাব উদ্দিন ও অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) আব্দুল মান্নান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।




    আরও খবর 25

    Sponsered content