• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে ভ্রাম্যমান আদালতে অভিযানে ২টি আবাসিক হোটেল সীলগালা

      প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২৩ , ৯:৩৯:১৫ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ১৮ডিসেম্বর সোমবার ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভা ও দাতঁমারা ইউনিয়নের হেয়াকো বাজারে স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে বিকেল ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযানে অসামাজিক ও বেআইনী কার্যক্রম পরিচালনা সহ গণ উপদ্রব সৃষ্টির অভিযোগের প্রেক্ষিতে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক দুটি আবাসিক হোটল (হৃদয় আবাসিক হোটেল) নাজিরহাট ও ভুজপুর থানার দাতঁমারা ইউনিয়নের ঈসা গেস্টহাউস(হেয়াকো)কে সীলগালা করা হয়েছে।




    সহকারী কমিশনার(ভূমি) ফটিকছড়ি’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এসময় ফটিকছড়ি ও ভুজপুর থানা পুলিশ সহ স্থানীয় জনপ্রতিনিধি সর্বাত্নক সহায়তা করেন।

    ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় কয়েক জনকে জানালা দিয়ে পালিয়ে যেতে দেখা যায় এবং মহিলাদের কাপড়চোপড় সহ বিভিন্ন প্রসাধনী সামগ্রী দেখা যায়। কোন মালিক বা ব্যবস্থাপককে সরেজমিন পাওয়া যায়নি এবং আবাসিক হোটেল বা ব্যবসা প্রতিষ্টান পরিচালনার কোন আইনানুগ প্রমাণ নিয়ে কেউ ঘটনাস্থলে উপস্থিত হননি। স্থানীয় লোকজন এখানে বেআইনী কার্যকলাপ চলে বলে ভ্রাম্যমান আদালতকে অবহিত করেন।




    হেয়াকো বাজারে একাধিকবার সতর্ক করা সত্ত্বেও বেআইনীভাবে দোকানের বাইরে সরকারি রাস্তা দখল করে ফল সহ অন্যান্য মালামাল রাখায় তা আইনানুগভাবে বাজেয়াপ্ত করে জনপ্রতিনিধির উপস্থিতিতে এতিমখানা ও শিক্ষা প্রতিষ্টানের অনুকূলে প্রদান করা হয়েছে।




    তাছাড়া সড়ক পরিবহন আইনে রেজিস্ট্রেশন লাইসেন্সবিহীন মোটর সাইকেল চালনোর দায়ে কয়েকজন আরোহীকে ১১ মামলায় ৬হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে চট্টবাণীকে জানান, সহকারী কমিশনার(ভূমি)এ.টি.এম. কামরুল ইসলাম।

    আরও খবর 27

    Sponsered content