• কক্সবাজার

    কক্সবাজার সদর হাসপাতালের আইসিইউ ল্যাবের টাকা ভাগ বাটোরা: পৃথক দুই তদন্ত কমিটি গঠন

      প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২৩ , ৯:৪৫:০৯ প্রিন্ট সংস্করণ

    সোহাগ ফরহাদ: কক্সবাজার সদর হাসপাতালের আইসিইউ বিভাগের ল্যাব টেস্টের টাকা ডাক্তার-নার্সদের মধ্যে ভাগাভাগি ও নানান দূর্নীতি নিয়ে গতকাল ১৩ নভেম্বর চট্টবাণী পত্রিকায় তথ্যবহুল সংবাদ প্রকাশ হওয়ার পর পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কক্সবাজার সদর হাসপাতাল থেকে ৩ সদস্য একটি কমিটি, চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় থেকে ২ সদস্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। পৃথক এই দুই কমিটিকে চট্টবাণীতে প্রকাশিত সংবাদের বিষয়ে সুষ্ঠু তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।




    চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে ২ সদস্য বিশিষ্ট তদন্তে কমিটিতে কক্সবাজার সিভিল সার্জন ডাঃ বিপাশ খীশাকে সভাপতি ও কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ গোলাম মোস্তফা নাদিমকে সদস্য সচিব করা হয়েছে। আগামী ৭ কার্য দিবসের মধ্যে অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্ত পূর্বক প্রতিটি অভিযোগের উপর সুস্পষ্ট মতামত, স্বাক্ষীদের জবানবন্দী ও জেরার লিখিত মূল কপিসহ অভিযোগ সমূহ প্রমানিত/প্রমানিত নয় মর্মে সুপারিশ সহকারে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ মহিউদ্দিন।




    অন্যদিকে সদর হাসপাতালের পৃথক আরেকটি তদন্ত কমিটিতে হাসপাতালটির সহকারী পরিচালক ডাঃ মোহাম্মদুল হককে সভাপতি, আরএমও ডাঃ জি.আর. এম জিহাদুল ইসলামকে সদস্য ও প্যাথলী বিভাগের জুনিয়ার কনসালটেন্ট ডাঃ মোঃ জিয়া উদ্দিনকে সদস্য সচিব করে ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন সদর হাসপাতালের তত্ত্বাবধয়াক ডাঃ মং টিং ঞো।




    এদিকে চট্টবাণী তে আইসিইউ বিভাগের ল্যাব আদায় করা টাকা ডাক্তার-নার্সদের মধ্যে ভাগাভাগির তথ্য প্রকাশ করা হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় উঠে। পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে দাবী উঠে।

    আরও খবর 30

    Sponsered content