• মহানগর

    চট্টগ্রামে বিএসটিআই’র আয়োজনে বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা

      প্রতিনিধি ১৭ অক্টোবর ২০২৩ , ১:৪২:০৮ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে মান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামে ৫৪তম বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ স্ট্যাার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন এর আয়োজনে চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের উদ্যোগে চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে শনিবার (১৪ অক্টোবর) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    বি এস টি আই এর চট্টগ্রাম পরিচালক প্রকৌঃ মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আনোয়ার পাশা।




    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্স জেলা ম্যাজিষ্ট্রেট তারভীর আল নাসিফ,দি চিটাগাং চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রি চট্টগ্রাম এর পরিচালক ওহিদ সিরাজ চৌধুরী স্বপন, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামে সভাপতি এসএম নাজের হোসেন সহ বিএসটিআই বিভিন্ন কর্মকর্তা কর্মচারী বৃন্দ।এছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্ততাসহ বিশিস্ট ব্যবসায়ী, শিল্প মালিক, সমাজসেবকসহ প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।




    এই বক্তারা বলেন, মান এর উন্নয়নের সঙ্গে যেকোনো জাতির মর্যাদার উন্নয়ন ঘটে। বিশ্ব প্রতিযোগীতায় টিকে থাকতে শিক্ষার উন্নয়নের সঙ্গে মানুষের মান উন্নয়ন করতে হবে। মানুষে মানুষে সহানুভূতি সৌহার্দ্য বৃদ্ধি করে পণ্যের মান উন্নয়ন করা সম্ভব। শুধুমাত্র আইন দ্বারা অসাধু ব্যবসায়ীদের দমন করা সম্ভব নয়। বক্তারা, বিএসটিআই মানের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে স্যোশাল মিডিয়াকে ব্যবহারের গুরুত্ব দেন।




    আরও খবর 25

    Sponsered content