• দক্ষিণ চট্টগ্রাম

    চন্দনাইশে বিশ্ব শিক্ষক দিবস পালিত

      প্রতিনিধি ৮ অক্টোবর ২০২৩ , ১২:৩৪:২২ প্রিন্ট সংস্করণ

    চন্দনাইশ প্রতিনিধি : চট্টগ্রামের চন্দনাইশে বিশ^ শিক্ষক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার ৫ই অক্টোবর উপজেলার দোহাজারী পৌরসভাস্থ দোহাজারী জামিজুরী উচ্চ বালিকা বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উদ্যেগে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    এ সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্তী।




    সভায় বক্তারা বলেন, সরকার শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক দিবস ছাত্র শিক্ষকদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শিক্ষকগণ পৃথিবীতে ছাত্রছাত্রীদের আপনজন। মাতা-পিতার পরে শিক্ষকরাই ছাত্র-ছাত্রীদের প্রকৃত অবিভাবক। ছাত্র-ছাত্রীদের জীবনে জ্ঞান বিতরণ করে প্রতিষ্ঠিত করা শিক্ষকদের দায়িত্ব এবং কর্তব্য। শিক্ষকগণ সবসময় শিক্ষার্থীদের নিকট সম্মানিত ব্যক্তি। তাই আর্ন্তজাতিক বিশ্ব শিক্ষক দিবসে বৃহস্পতিবার শ্রেনী কক্ষে প্রবেশের পূর্বে ছাত্র-ছাত্রীগণ শিক্ষকদের ভক্তিভরে সালাম করে শ্রেনী কার্যক্রমে অংশগ্রহণ করেন।




    এছাড়াও বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বিদ্যালয়ের ছাত্রীগণ শিক্ষকদের পুষ্পস্তবক, কলম, বই, মিষ্টিদ্রব্যদি উপহার দেন। দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্তী সভাপতির বক্তব্য সরকারকে এধরণের শিক্ষক দিবসের উদ্যেগ গ্রহণ করে শিক্ষক ছাত্রদের বন্ধন সুদৃঢ় করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

    তিনি শিক্ষকদের প্রত্যাহিক জীবনে দুঃখ-দুর্দশার বিবরণ তুলে ধরে বেসরকারি শিক্ষকদের সাথে সরকারি শিক্ষকদের বৈষম্য তা দূর করে সাম্যতা ফিরিয়ে আনার জন্য সরকারের নিকট অনুরোধ জানান। তিনি আরো বলেন, শিক্ষকরা যদি অর্থনৈতিক ভাবে ভালো থাকেন তাহলে শিক্ষা ক্ষেত্রে আরো পরিষ্কার পরিচ্ছন্ন জ্ঞান দানে অগ্রণী ভূমিকা পালন করতে পারবেন।




    শিক্ষক লিমা আকতারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক শাহানা বেগম, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক আবিদুর রহমান বাবুল, শিক্ষক আশীষ চৌধুরী, আসাদুল হক, সুভাষ ধর, রেহেনা বেগম, গুলশানারা বেগম, হাফিজা বেগম, সোমা মূখার্জী, আফরোজা সোলতানা, আবুল কালাম, আবদুল করিম এবং ছাত্রী আদিলা কবির ইশতি প্রমুখ।




    আরও খবর 28

    Sponsered content