• মহানগর

    ‘পোশাক রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনে বন্দরের সক্ষমতা বাড়াতে হবে’

      প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৩৯:৫৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেছেন, বাংলাদেশের পোশাক শিল্প ২০৩০ সালের মধ্যে রপ্তানি থেকে ১০০ বিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। লক্ষ্যমাত্রা অর্জনে রপ্তানি-আমদানি পণ্য পরিচালনার জন্য বন্দরের সক্ষমতা বাড়াতে হবে।




    তিনি বলেন, শিল্পের লক্ষ্য হচ্ছে বৈশ্বিক বাজারে তার রপ্তানি অংশ বাড়ানোর জন্য মৌলিক থেকে হাই-এন্ড ফ্যাশন বিভাগে যাওয়ার মাধ্যমে রপ্তানি পণ্যে বৈচিত্র্য আনা। এই ধরনের সেগমেন্টের জন্য স্বল্পতম লিড টাইম জরুরি।

    প্রতিযোগিতামূলক ব্যবসার জগতে বাজার প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য লিড টাইম কমানো প্রয়োজন।মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বন্দর ভবনে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলের সঙ্গে বৈঠকে এ আহ্বান জানান।




    বৈঠকে উপস্থিত ছিলেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এএম শফিউল করিম (খোকন), পরিচালক এম এহসানুল হক, সাবেক পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী ও অঞ্জন শেখর দাস, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ক্যাশ ইনসেনটিভের চেয়ারম্যান হুমায়ুন কবির সেলিম।

    সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে সদস্য (প্রকৌশল) কমডোর মোহাম্মদ মাহবুবুর রহমান, সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. হাবিবুর রহমান, সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম ফজলার রহমান, সদস্য (অর্থ) মোহাম্মদ শহীদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।




    আরও খবর 25

    Sponsered content