• জাতীয়

    নভেম্বরে তফসিল, জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন : ইসি আনিছুর

      প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২৩ , ১০:২৩:৫৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করবো। নভেম্বরের শুরুর দিকে হয়ত তফসিল ঘোষণা হতে পারে।

    রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান এসব কথা বলেন।




    আনিছুর রহমান বলেন, আমরা নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করবো। গত দেড় বছরে সব দলকে আমরা একাধিকবার আহ্বান জানিয়েছি। এখনো আমরা আহ্বান জানাচ্ছি, তারা যাতে নির্বাচনে অংশগ্রহণ করে। এতে নির্বাচনটা অংশগ্রহণমূলক, সুষ্ঠু এবং অবাধ হবে। তবে সেটা নির্ভর করবে রাজনৈতিক দলের সিদ্ধান্তের ওপর। এক্ষেত্রে আমাদের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়েছি। ধীরে ধীরে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হচ্ছে।




    তিনি আরও বলেন, আজকে কিশোরগঞ্জ সফরে এসেছি। কিশোরগঞ্জে ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করবো। ভোটকেন্দ্রের তালিকা তৈরি করে পাঠানোর জন্য বলা হয়েছিল। সেগুলা আমরা পেয়েছি। ভোটকেন্দ্রের তালিকা তৈরিতে ডিসি-এসপি সাহেবের নেতৃত্বে জেলা ও উপজেলা শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষা অফিসার এবং জেলা ও উপজেলা নির্বাচন অফিসারকে মেম্বার সেক্রেটারি করে কমিটি করে দিয়েছিলাম।

    আরও খবর 17

    Sponsered content