• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়ির নাজিরহাট বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান: জরিমানা ও কারাদন্ড

      প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৩৩:৩৮ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার সদর নাজিরহাট বাজারে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতকরনের লক্ষ্যে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর সেবার মান, লাইসেন্স নবায়ন প্রভৃতি বিষয়গুলো নিয়মিত মনিটরিংয়ের অংশ হিসেবে ফটিকছড়ির নাজিরহাট বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) এ.টি.এম কামরুল ইসলাম।




    স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে ফটিকছড়ি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা (UHFPO) ডা. আরেফিন আজিম ও ফটিকছড়ি থানা পুলিশের সহায়তায় গত (১১ সেপ্টেম্বর) সোমবার বিকেলয় ২টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

    এসময় জনতা ডায়াগনস্টিক সেন্টার, সেবা ক্লিনিক, আল হেলাল ডায়াগনস্টিক সেন্টার, অ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার, সেন্ট্রাল পার্ক হসপিটাল, ফটিকছড়ি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এবং কেয়ার পয়েন্ট হসপিটালের মালিককে লাইসেন্স নবায়ন না করায় ০৭টি মামলায় সর্বমোট ৩৫,০০০ টাকা জরিমানা প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়।




    তাছাড়া অপর একটি মামলায় একটি ফার্মেসী মালিককে জরুরি ঔষধের পাশাপাশি একই সাথে মুদি/ফুড সাপ্লিমেন্ট, খাবার, কসমেটিক্স পণ্য বিক্রির অপরাধে রমজান আলী নামের এক ব্যক্তিকে দোষী সাবস্ত করে ড্রাগ আইন-১৯৪০ মোতাবেক সাত (০৭) দিনের বিনাশ্রমে কারাদন্ডে দন্ডিত করা হয়।

    এ সময় লাইসেন্স নবায়ন সহ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর সেবার মান ঠিক রাখতে ক্লিনিকগুলোর কর্তৃপক্ষকে সতর্ক করা হয় এবং জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে চট্টবাণীকে জানান।




    আরও খবর 27

    Sponsered content