• উত্তর চট্টগ্রাম

    কোরআন শরীফ হাতে লিখে প্রশংসার ভাসছেন সীতাকুন্ডের তাহসিন আলম

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ১০:০২:৩৯ প্রিন্ট সংস্করণ

    সীতাকুন্ড প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ড সোনাইছড়ি ইউনিয়নের রফিকুল আলমের ছেলে তাহসিন আলম। ইচ্ছে ছিল কোরআনে হাফেজ হওয়া তা সম্ভব না হলেও ইচ্ছে শক্তি তাসিনকে দাবিয়ে রাখতে পারে নাই।

    প্রায় ১৩ মাসে ৫০ টির মত কলম, ও a 4 সাইজের ৬০০ অধিক পৃষ্ঠা কাগজ দিয়ে কোরআনের প্রতিটি আয়াত, জের, জবর, পেশ, সঠিকভাবে পুরো ৩০ পারা কোরআন শরীফ হাতে লিখে প্রশংসার জোয়ারে ভাসছেন।

    বর্তমান যুগের ছেলেমেয়েরা দৈনিক ৪-৫ ঘন্টা সময় ব্যয় করছে সোশ্যাল মিডিয়াতে সেখানে একজন মাদ্রাসার ছাত্র ৩০ পারা কোরআন শরীফ লিখে এলাকার চমক সৃষ্টি করেছে।




    উপজেলার শীতলপুর গ্রামের ছেলে তাহসিন আলম পড়াশোনা শুরু করেছেন শীতলপুর গাউছিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে। নিজ গ্রামের মাদ্রাসায় দাখিল পাশ করে আল আমিন বারি কামিল মাদ্রাসা থেকে কামিল পাশ করেন।

    বর্তমানে তাহসিন আলম চট্টগ্রাম শহরে জামিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসায় ফাজিল,ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্সে পড়ছেন।




    তাহসিনের এমন প্রতিভা দেখে মুগ্ধ তার বাবা ও পরিবার তারা দেশবাসীর কাছে দোয়া চেয়েছে। বর্তমানে লেখালেখি আমাদের কাছে থেকে দিন দিন হারিয়ে যাচ্ছে। এরমধ্যে তাহসিন কোরআন শরীফ হাতে লিখেছে নিশ্চয়ই প্রশংসনীয় কাজ করেছে।

    স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, তাহসিন আমার এলাকার গর্ব। ভবিষ্যতে তাহসিনের কোন সহযোগিতা লাগলে আমার ইউনিয়নের পক্ষ থেকে সহযোগিতা করে যাবো। তাহসিন আলম ইচ্ছা বিদেশে নামকরা ইসলামিক বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করে নিজেকে দ্বীনের খেদমতে বিলিয়ে দেওয়া।




    আরও খবর 27

    Sponsered content