• মহানগর

    ৪০ ধরনের চায়ের ৫০ হাজার নকল প্যাকেট জব্দ

      প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৫৪:৫৫ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: নগরের চায়ের প্যাকেজিং গুদামে অভিযান চালিয়ে ৪০ ধরনের নকল চায়ের ৫০ হাজার প্যাকেট জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

    সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে জেল রোড সংলগ্ন পিবি সুপার মার্কেটে চায়ের প্যাকেট প্রস্তুতকারক ও সরবরাহকারী মেসার্স আইনান এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এসব নকল ব্র্যান্ডের প্যাকেট জব্দ করা হয়।




    এ সময় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অনুমোদনহীন এসব নকল চা ব্র্যান্ডের আকর্ষণীয় প্যাকেটে ভুয়া প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা এবং বিএসটিআইর লোগো ব্যবহার করা হচ্ছে বলেও প্রমাণ পায় আদালত।

    বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।




    অভিযান বিষয়ে তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ভুয়া প্রতিষ্ঠান ও ঠিকানা ব্যবহার করে নকল ব্র্যান্ডের চায়ের প্যাকেট তৈরি করে ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে। এসব প্যাকেটের মাধ্যমে নিম্নমানের চা সারা দেশে ভোক্তাদের কাছে চলে যাওয়ার ঝুঁকি তৈরি হচ্ছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে সারাদেশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছে চা বোর্ড। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে। ”

    চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান, ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এবং কোতোয়ালী থানার পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেন।

    আরও খবর 25

    Sponsered content