• মহানগর

    জিয়া-তারেক দেশের রাজনৈতিক ট্রাজেডির খলনায়ক

      প্রতিনিধি ২৬ আগস্ট ২০২৩ , ১১:০১:০৭ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, ৭১ এর পরাজিত শক্তির প্রত্যক্ষ মদদে ও পরিকল্পনায় পাকিস্তান ও মার্কিনী গোয়েন্দা সংস্থার তত্বাবধানে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য মিশন পরিচালিত হয়। এ ছাড়া ২১ আগস্টে গ্রেনেড হামলার মূল উদ্দেশ্যও ছিল আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করা এবং বাংলাদেশে সবচেয়ে বড় রাজনৈতিক শক্তির চিহ্ন মুছে দেওয়া।

    এই দুটি ঘটনার মূল খলনায়ক হল জিয়াউর রহমান ও তার পুত্র তারেক রহমান। জিয়াউর রহমান তার কৃতকর্মের অবসম্ভাবী পরিণতির স্বীকার হয়ে নিহত হলেও তার পুত্র তারেক রহমান পলাতক আসামি হয়ে যুক্তরাজ্যে বিলাসবহুল জীবন যাপন করছেন।
    বাংলাদেশের অস্তিত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বুনছে।




    শনিবার (২৬ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চান্দগাঁও থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

    আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি কোন রাজনৈতিক দল নয়, একটি ময়লা আবর্জনার ডাস্টবিন। সমাজের উচ্ছিষ্ট ও পরিত্যক্ত কিছু দুর্মূখ মানুষের আস্তানা। এই আস্তানায় স্বাধীনতা বিরোধী শক্তির বশংবদরা জড়ো হয়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি বিদেশি পরাক্রমশালী দেশ বঙ্গোপসাগরে আধিপত্য প্রতিষ্ঠার জন্য এদেশে তাদের একটি তাবেদার সরকার প্রতিষ্ঠার ছক তৈরি করেছে। এই ছক অনুযায়ী বিএনপির কথিত একদফার আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করতে চায়।




    সভায় চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেন, আওয়ামী লীগ কোন আন্দোলনে কখনো পতন হয়নি। ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগকে বার বার ক্ষমতাচ্যুত করা হয়েছে। তাই আওয়ামী লীগ জনগণের দল হিসেবে জনগণই আওয়ামী লীগের মূল ক্ষমতার উৎস।

    চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহেরের সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় শোকসভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক জোবাইরা নার্গিস খান, ওয়ার্ড আওয়ামী লীগের সামশুল আলম, নাজিম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট আইয়ুব খান, নিজাম উদ্দীন নিজু, সাইফুদ্দিন খালেদ সাইফু প্রমুখ।




    আরও খবর 25

    Sponsered content