• মহানগর

    ডেঙ্গুমুক্ত নগর গড়তে সচেতনতার ওপর গুরুত্বারোপ

      প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৩ , ১০:৫৩:১১ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: নগরকে ডেঙ্গুমুক্ত করতে সিটি করপোরেশনের পাশাপাশি নগরবাসীর সচেতনতার ওপর গুরুত্বারোপ করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

    তিনি বলেন, প্রত্যেকের নিজ নিজ বাড়ি-ঘর পরিচ্ছন্ন রাখতে হবে, যেন এডিস মশা ডিম পেড়ে বংশ বৃদ্ধি করতে না পারে।

    জমে থাকা স্বচ্ছ পানিতে এডিস মশা ডিম পেড়ে বংশ বিস্তার করে। এডিস মশার বংশ বিস্তার এবং এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু প্রতিরোধে আপনার প্রকল্প এবং বাড়ির ছাদ, ফুলের টব, গাড়ির পরিত্যক্ত টায়ার, ডাবের খোসা, কোমল পানীয়র ক্যানসহ যে সব জায়গায় পানি জমে থাকে তা নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।




    বুধবার (১৬ আগস্ট) ‘এডিস মশা ধ্বংস করব ডেঙ্গুমুক্ত নগর গড়ব’ স্লোগানে রিহ্যাবের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ অভিযান উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন। প্রথম দিন দেব পাহাড়, কলেজ রোড, চট্টগ্রামে সিপিডিএল গার্ডেনিয়া প্রকল্পে ডেঙ্গু প্রতিরোধ অভিযান পরিচালিত হয়।

    জনস্বার্থে রিহ্যাবের পক্ষ থেকে নগরের সব নির্মাণাধীন প্রকল্পে ডেঙ্গু প্রতিরোধ অভিযান শুরু করা হয়েছে। বর্ষা মৌসুমে রিহ্যাব সদস্যদের নির্মাণাধীন প্রকল্পগুলোতে নিয়মিত ফগার মেশিন দিয়ে এডিস মশা নিধন অভিযান চলমান থাকবে।

    রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, বর্তমানে দেশের সর্বত্র বিশেষ করে শহরাঞ্চলে ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশ্বস্বাস্থ্য সংস্থাও বিশ্বব্যাপী ডেঙ্গু প্রসঙ্গে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। নগরকে ডেঙ্গুমুক্ত করার জন্য রিহ্যাবের পক্ষ থেকে রিহ্যাব সদস্যদের নির্মাণাধীন প্রকল্পগুলোতে ডেঙ্গু প্রতিরোধ অভিযান শুরু করা হয়েছে। সম্মিলিত প্রচেষ্টায় আমরা অবশ্যই ডেঙ্গু প্রতিরোধে সফল হব।




    আবদুল কৈয়ূম চৌধুরী রিহ্যাবের এ উদ্যোগে সার্বিক সহযোগিতার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রকে ধন্যবাদ জানান।

    এ সময় উপস্থিত ছিলেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার দিদারুল হক চৌধুরী, পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান মাহবুব সোবহান জালাল তানভীর, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য নাজিম উদ্দীন, মোরশেদুল হাসান, এএসএম আবদুল গাফফার মিয়াজী, মিজানুর রহমান, সিপিডিএলের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, চসিকের প্রধান পরিছন্ন কর্মকর্তা আবুল হাসেম, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল আলম প্রমুখ।




    আরও খবর 25

    Sponsered content