• মহানগর

    জলাবদ্ধতার স্থায়ী সমাধানে সংস্থাগুলোর সাথে বসে করণীয় ঠিক করবেন মেয়র রেজাউল

      প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ১০:৫৭:৪৪ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: শিগগির অন্য সংস্থাগুলোর সঙ্গে বসে চট্টগ্রামের জলাবদ্ধতার স্থায়ী সমাধানে করণীয় নির্ধারণ করবেন বলে জানিয়েছেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

    বৃহস্পতিবার (১০ আগস্ট) বহদ্দারহাটের হক মার্কেট প্রাঙ্গণে রেকর্ড বৃষ্টিতে গৃহবন্দি ৩০০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা জানান।




    মেয়র বলেন, করোনা মহামারির সময় যেভাবে সবাইকে সঙ্গে নিয়ে ঝাঁপিয়ে পড়েছি সেভাবে এবারও কাউন্সিলরদের সঙ্গে নিয়ে পানিতে গৃহবন্দি মানুষের বাসায় ত্রাণ পৌঁছে দিচ্ছি।

    পিচঢালা রাস্তার সবচেয়ে বড় শত্রু জমে থাকা পানি।




    প্রবল বর্ষণে নগরের প্রচুর রাস্তার ক্ষয়ক্ষতি হয়েছে। ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত রাস্তার জরিপ সম্পন্ন করে বুধবার থেকে এক মাসের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফেরাতে সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। দ্রুততম সময়ে নগরকে স্বাভাবিক করতে কাউন্সিলর ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কর্মীদের সমন্বয়ে কাজ চলছে।




    চট্টগ্রামে গত ৩০ বছরের মধ্যে এবার রেকর্ড সর্বোচ্চ বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় ভোগা নাগরিকদের মধ্যে রোববার থেকে মেয়র রেজাউলের পক্ষে ত্রাণ বিতরণ করছেন কাউন্সিলররা। এ ছাড়া চসিকের পক্ষ থেকে প্রত্যেক কাউন্সিলরকে ত্রাণ বরাদ্দ দেওয়া হয়েছে যা থেকে কাউন্সিলররা জলাবদ্ধতায় সংকটে থাকা নাগরিকদের ত্রাণ পৌঁছে দিচ্ছেন।




    আরও খবর 25

    Sponsered content