• মহানগর

    ‘রোবাস্ট পেট্রোলিং অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ অবদান রাখছে’

      প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৫৮:৪৫ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রামে ডাকাতি, ছিনতাই, খুন, আধিপত্য বিস্তার, চাঁদাবাজি এবং কিশোর গ্যাংয়ের অপতৎপরতা রোধে রোবাস্ট পেট্রোলিং ও গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে অভিযান পরিচালনা করছে র‍্যাব-৭।




    মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে নগরের জামালখান মোড়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম।

    সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত তিন মাসে র‍্যাব-৭ রোবাস্ট পেট্রোলিং এর মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

    এর মধ্যে সাম্প্রতিক সময়ে কিশোর গ্যাং অপরাধের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে।




    তাদের কোনো কাজ যেন আতঙ্কের কারণ হয়ে দাঁড়াতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। নগরের বিভিন্ন স্থানে ৫০টির অধিক কিশোর গ্যাং রয়েছে। গত তিন মাসে ৪-৫টি কিশোর গ্যাংয়ের মোট ২০ জন সদস্যকে আইনের আওতায় আনা হয়েছে।

    তিনি আরও বলেন, চকবাজারে মাদ্রাসাছাত্রকে শারীরিক নির্যাতন করে হত্যা, পাহাড়তলীতে ডাবল মার্ডার, পতেঙ্গায় পান বিক্রেতাকে হত্যা, আনোয়ারায় কলা পাতা নিয়ে ঝগড়া করে হত্যা, রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী কল্পনা চাকমাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা, আনোয়ারায় পাওনাদারকে আটকে রেখে হত্যার ঘটনায় মূল হত্যাকারীকে গ্রেফতার করেছে র‍্যাবের সদস্যরা।

    এছাড়া র‍্যাব-৭ গত তিন মাসে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে এক লাখ ৪৫ হাজার পিস ইয়াবা, ৫৪০ কেজি গাঁজাসহ বিপুল পরিমান দেশি এবং বিদেশি মদ উদ্ধার করতে সক্ষম হয়েছে বলেও জানান তিনি।




    আরও খবর 25

    Sponsered content